Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৪৮ঘন্টার পরিবহন ধর্মঘট চলছে সিলেটে পাথরকোয়ারী খুলার দাবীতে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ২:৪১ পিএম

বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা পরিবহণ ধর্মঘট চলছে সিলেটে। আজ বুধবার (৯ ডিসেম্বর) সকাল থেকে সকল প্রকার পণ্য পরিবহনে ৪৮ ঘন্টার ধর্মঘট শুরু হয়। সিলেটের সকল পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে এ কর্মসূচি চলছে। নেতৃবৃন্দ বলেন, প্রায় এক বছর ধরে সিলেটের সকল পাথর কোয়ারি থেকে পাথর আহরণ বন্ধ থাকায় পাথর সংশ্লিষ্ট ১৫ লক্ষাধিক মালিক-শ্রমিক মানবেতর জীবন-যাপন করছেন। অনেকেই ব্যাংক ঋণে দেউলিয়া হয়ে পালিয়ে বেড়াচ্ছেন। অথচ পাথর কোয়ারী খুলে দিতে মহামান্য হাইকোর্টের একটি আদেশ রয়েছে।

ইতিমধ্যে বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নজরে আনতে জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনার’সহ উর্ধ্বতন বিভিন্ন মহলে স্মরকলিপি প্রদান করা হয়েছে। কিন্তু কোন প্রকার ফলাফল আসেনি। তাই বাধ্য হয়ে এ কর্মসূচি পালন করা হচ্ছে। সকল প্রকার পণ্য পরিবহনের ধর্মঘটের কারণে সকাল থেকে সিলেটের প্রবেশপথ শেরপুর, লালাবাজার ও দক্ষিণ সুরমায় অবস্থান নিয়ে পন্যবাহী গাড়ি চলাচলে বাঁধা দিচ্ছেন আন্দোলনকারীরা। ফলে সকাল থেকে কোনো পণ্যবাহী গাড়ি প্রবেশ করতে পারেনি সিলেট নগরীতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ