Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাবিনার ৩৫ গোলে লিগ শেষ বসুন্ধরা কিংসের!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ৭:২০ পিএম | আপডেট : ৭:৩৬ পিএম, ৯ ডিসেম্বর, ২০২০

আগের ম্যাচে শিরোপা নিশ্চিত হয়েছে। তবে শেষ ম্যাচটি ছিল শুধুই আনুষ্ঠানিকতা। সেই আনুষ্ঠানিকতার ম্যাচেও ছাড় দেয়নি নারী লিগের নতুন চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। তারা বিধ্বস্ত করেছে এফসি উত্তরবঙ্গকে। বুধবার কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নিজেদের শেষ ম্যাচে বসুন্ধরা তিন হ্যাটট্রিকের সুবাদে ১৪-১ গোলে উড়িয়ে দেয় উত্তরবঙ্গকে। অধিনায়ক সাবিনা খাতুনের হ্যাটট্রিকসহ পাঁচ গোল, কৃষ্ণা রানী সরকার ও শিউলি খাতুনের হ্যাটট্রিক করলে বসুন্ধরার হয়ে বাকী গোলগুলো করেন তহুরা খাতুন দু’টি এবং স্বপ্না একটি।

এই জয়ে ১২ ম্যাচের সবক’টিতেই জিতে ৩৬ পয়েন্ট পেয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে লিগ শেষ করলো বসুন্ধরা কিংস। দলের অধিনায়ক সাবিনা খাতুন ১২ ম্যাচে ৮ হ্যাটট্রিকে ৩৫ গোল করে নতুন রেকর্ড গড়লেন। আগের ম্যাচেও তিনি পাঁচ গোল করে ২০১৩ সালের নারী লিগে ঢাকা আবাহনীর অ¤্র চিং মারমা’র করা ২৯ গোলের রেকর্ডটি ভেঙেছিলেন। লিগে নিজেদের দশম ম্যাচে সাবিনা বাংলাদেশের প্রথম ফুটবলার হিসেবে ২৫০ গোলের মাইলফলক অতিক্রম করেছিলেন। ঘরোয়া ফুটবলে সাবিনার গোল সংখ্যা এখন ২৬৬টি। লিগে ২২ গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকার দ্বিতীয়স্থানে আছেন সাবিনার ক্লাব সতীর্থ কৃষ্ণা রানী সরকার।

বুধবার একই ভেন্যুতে দিনের অন্য ম্যাচে নাসরিন স্পোর্টস একাডেমি ৫-১ গোলে হারায় জামালপুর কাঁচারিপাড়া একাদশকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ