Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভাস্কর্য ভাঙচুরে ডিইউজের উদ্বেগ প্রতিবাদ সমাবেশ কাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ৯:১৬ পিএম

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ ও তীব্র নিন্দা জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) নির্বাহী পরিষদ। জাতির পিতার ভাস্কর্য ভাঙচুরকারীদের দাঁতভাঙা জবাব দেয়ার আহ্বান জানিয়েছেন তারা। জাতির পিতার ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার সকাল সাড়ে দশ টায় জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে ডিইউজে প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে।
আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবে ডিইউজে কার্যালয়ে নির্বাহী পরিষদ সভায় সংগঠনটির সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, ‘এ ধরনের অপতৎপরতা কোনোভাবেই বরদাশত করবে না সাংবাদিক সমাজ। যারা এ ঘটনা ঘটিয়েছে তাদের দ্রুত আইনের আওতায় আনতে হবে। এর মদদদাতাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে।
ডিইউজের নেতারা আরও বলেন, ‘ইতিহাস সাক্ষ্য দেয়, সাম্প্রদায়িক গোষ্ঠী কখনও গণমাধ্যমের সহায়ক শক্তি হতে পারে না। এরা সৃজনশীল উদ্যোগ ও মতপ্রকাশের স্বাধীনতা হরণ করে। জাতির পিতা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনা কোনো শুভ বুদ্ধিসম্পন্ন মানুষ করতে পারে না। এদের শক্ত হাতে দমন করতে আইনের কঠোর প্রয়োগ চায় সাংবাদিক সমাজ।
আলোচনায় অংশ নেন সহ সভাপতি এম এ কুদ্দুস, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, আশরাফুল ইসলাম, এ জিহাদুর রহমান জিহাদ, আছাদুজ্জামান, দুলাল খান, সোহেলী চৌধুরী, জান্নাতুল ফেরদৌস চৌধুরী, রাজু হামিদ, সলিম উল্লাহ সেলিম, এ এম শাহজাহান মিয়া, ইব্রাহিম খলিল খোকন, জুবায়ের রহমান চৌধুরী, নিউনেশন ইউনিট প্রধান হেমায়েত হোসেন, দৈনিক জনতার ইউনিট প্রধান আতাউর রহমান জুয়েল।



 

Show all comments
  • mohammad rahman ১০ ডিসেম্বর, ২০২০, ১২:৩৬ পিএম says : 0
    দালাল /.... ইনকিলাব পেপার
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ