Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী

পিপলস লিজিংয়ের টাকা আত্মসাৎ মামলা গ্রেফতার ২

প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভুয়া জামানতের মাধ্যমে পুুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড থেকে টাকা আত্মসাতের মামলায় ২ জনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রায় ১৫০ কোটি টাকা আত্মসাতের পৃথক দুই মামলায় তাদের গ্রেফতার করা হয়। তারা হলেনÑ পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সাবেক পরিচালক খবির উদ্দিন মিঞা এবং মেসার্স নাহার ইন্টারন্যাশনালের মালিক মোহাম্মদ সোলাইমান রুবেল। রোববার রাজধানী থেকে দুদকের উপ-পরিচালক এস এম রফিকুল ইসলামের নেতৃত্বে একটি টিম তাদের গ্রেফতার করে।
মামলার এজাহার সূত্রে জানা যায়, আসামি মোহাম্মদ সোলাইমান রুবেল পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের ৪ কর্মকর্তার যোগসাজশে ভুয়া জামানতের মাধ্যমে ৭২ কোটি ৯৭ লাখ ৪০ হাজার টাকা আত্মসাতের দায়ে পল্টন থানায় মামলা করে দুদক। একই থানায় দায়ের করা অপর মামলায় পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সাবেক পরিচালক খবির উদ্দিন মিঞাসহ ১১ জনের বিরুদ্ধে জামানত ছাড়াই ওই আর্থিক প্রতিষ্ঠান থেকে ৭৩ কোটি ৫০ লাখ ৮৩ হাজার টাকা উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগ আনা হয়েছে। Ñওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন