Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভাস্কর্য নিয়ে রাজনৈতিক ষড়যন্ত্র না করার আহ্বান তোফায়েল আহমদের

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২০, ৩:৩৬ পিএম

ভাষ্কর্য নিয়ে রাজনৈতিক ষড়যন্ত্র না করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি। বৃহস্পতিবার দুপুরে ভোলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স উদ্বোধন এবং মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তোফায়েল আহমেদ এ কথা বলেন।
এ সময় তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাভাবিকভাবে দেশ চলছিল। হঠাৎ করে ভাস্কর্য নিয়ে একটা রাজনীতি শুরু হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে যে মুলনীতির উপর বাংলাদেশের জন্ম হয়ে ছিল। জিয়াউর রহমান তা নষ্ট করেছে। এই রাষ্ট্্র ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র। জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার পর ক্ষমতায় এসে এই রাষ্ট্রীয় মূলনীতিকে তছনছ করেছে। বাঙ্গালি জাতীয়তাবাদ রেখে বাংলাদেশী জাতীয়তাবাদ করেছেন। ধর্ম ভিত্তিক রাজনীতি নিষিদ্ধ ছিল। তিনি ধর্মভিত্তিক রাজনীতি দিয়েছেন। আজ যারা ভাস্কর্য বিরোধী বক্তব্য দিচ্ছেন, তারা সবাই পড়ালেখা জানা লোক। তাদের বলছি, পৃথিবীর বহু ইসলামীক রাষ্ট্রে ভাস্কর্য রয়েছে। তা দেখে আসুন তার পর মন্তব্য করুন।
এ সময় তোফায়েল আহমেদ পদ্মাসেতুসহ দেশের উন্নয়নের বিভিন্ন চিত্র তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতেৃত্বে দেশ আজ এগিয়ে যাচ্ছে। তোফায়েল আহমেদ আরও বলেন, ভোলায় প্রচুর গ্যাস সম্পদ মজুদ রয়েছে। এই গ্যাস ব্যবহার করে ইতোমধ্যেই ভোলায় বিদ্যুৎকেন্দ্র স্থাপন করা হয়েছে। ভোলা থেকে এখন জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে। আরও বিদ্যুৎ প্লান্ট স্থাপনের কাজ চলছে। কিছু দিনের মধ্যেই ভোলায় ১ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে। এ ছাড়া ভোলার বাগমারায় গড়ে তোলা হবে ইকোনোমিক জোন। ভোলা-বরিশাল-লক্ষ্মীপুর ব্রিজ হলে ভোলা হবে মঙলা, পায়রা আর চট্রগ্রাম বন্দরের সংযোগ স্থল। তখন ভোলা হবে দেশের মধ্যে অন্যতম সেরা জেলা।
উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, পুলিশ সুপার সরকার মোঃ কায়সার, গনপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী কাজী শরিফ উদ্দিন আহমেদ, উপজেলা চেয়ারম্যান মোঃ মোশারফ হোসেন, মুক্তিযোদ্ধা কমান্ডার দোস্ত মাহমুদ প্রমূখ।
পরে দোয়ামোনাজাত করা হয়। এ ছাড়া ভোলা হানাদার মুক্ত দিবেস উপলক্ষে জেলা মুক্তিযোদ্ধা সংসদ এবং মুক্তিযোদ্ধা সংসদ সদস্য কমান্ডের উদ্যোগে শহরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়।



 

Show all comments
  • Jack Ali ১০ ডিসেম্বর, ২০২০, ৩:৫৯ পিএম says : 0
    A car cannot manufactured by itself and cannot write a manual for itself, similarly human being is created by Allah and He gave a manual called and He ordered us to rule the whole world then there will be no fascist/rapist/killer/looter of people's hard earned money/adultery/fornication/war/liar/there will no poor people and many more crime which is happening in our Beloved sacred Mother Land. Those who are ruling our country by man made law, i would like to ask them, you become so powerful that you deny the Law of Allah and killing and fighting Alem who are the Inheritor of Rasul. If you are really powerful than Allah they why you eat?? Allah don't eat, why you sleep?? Allah don't sleep, why you go to toilet?? Allah don't need to use toilet, why you die??? Allah don't die. Why you breath?? Allah don't breath. Repent to Allah and install an Alem who will rule our country by the Law of Allah then all the crime will stop, we the general people will get back all our human right which you people snatch from us.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ