Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

বঙ্গবন্ধু বিজয় দিবস ভলিবল শনিবার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২০, ৬:৪৬ পিএম

মুজিববর্ষ উপলক্ষে ১২টি দল নিয়ে শনিবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু বিজয় দিবস পুরুষ ও নারী ভলিবল টুর্নামেন্ট। যার মধ্যে পুরুষদের নয়টি ও নারীদের তিনটি দল রয়েছে। এই প্রথমবারের মতো বিজয় দিবস ভলিবলে অংশ নিচ্ছেন নারীরা। ঢাকার শহীদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ছয় দিনব্যাপী প্রতিযোগিতার উদ্বোধন করবেন বাণিজ্য সচিব জাফর উদ্দিন। ১৭ ডিসেম্বর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন তথ্য সচিব খাজা মিয়া। বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান, বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু। এ সময় যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ফজলে রাব্বি বাবুল উপস্থিত ছিলেন। পুরুষ বিভাগের দলগুলো হলো- বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, বিমান বাহিনী, আনসার, নৌবাহিনী, তিতাস ক্লাব, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, সেনাবাহিনী, পুলিশ ও জেল। অন্যদিকে নারী বিভাগে অংশ নেয়া তিনটি দল হলো- বাংলাদেশ আনসার, পুলিশ ও জামালপুর জেলা।

টুর্নামেন্ট নিয়ে মিকু বলেন, ‘এবারই প্রথম বিজয় দিবসে অংশ নিচ্ছে নারী দল। করোনার জন্য অন্য দলগুলো আসতে চায়নি। তাই আমরা তিনটি দল নিয়েই নারী বিভাগের খেলা সাজিয়েছি।’ যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট ফজলে রাব্বি বাবুল বলেন, ‘ভলিবলে নারীদের সম্পৃক্ততা দীর্ঘদিন ধরেই। সাউথ এশিয়ান গেমসেও খেলেছে বাংলাদেশ নারী দল। তবে বিজয় দিবসের মতো টুর্নামেন্টে এবারই প্রথম তাদের অংশগ্রহন। স্বাস্থ্যবিধি মেনেই খেলা হবে। খেলা শুরুর ৭২ ঘন্টার মধ্যে সব খেলোয়াড় ও কর্মকর্তাদের কোভিড-১৯ পরীক্ষার নেগেটিভ রিপোর্ট জমা দিতে হবে। সকল খেলোয়াড় ও কর্মকর্তাদের মাস্ক পরিধান বাধ্যতামূলক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভলিবল

১৬ জানুয়ারি, ২০২২
১৫ জানুয়ারি, ২০২২
১৪ জানুয়ারি, ২০২২
১৯ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন