Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

চাঁদাবাজি মামলায় নারায়ণগঞ্জের ৭ খুনের মামলার ফাসির আসামী সেই নূর হোসেনসহ খালাস ৫ জন

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২০, ৬:৫৭ পিএম

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের এক ব্যবসায়ীর দায়ের করা চাঁদাবাজি মামলার রায়ে নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার ফাঁসির দন্ডপ্রাপ্ত প্রধান আসামী নূর হোসেনসহ ৫জনকে খালাস প্রদান করেছেন আদালত।
বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন রায় ঘোষনা করেন। একই আদালতে নূর হোসেনের বিরুদ্ধে আরো ৬টি মামলার শুনানী হয়েছে।নূর হোসেনের সঙ্গে খালাশ প্রাপ্তরা হলেন- নূরের ভাতিজা কাউন্সিলর শাহজালাল বাদল, শাহজাহান, মর্তুজা জামান চার্চীল, আলী মোহাম্মদ ও বুলবুল।
রাষ্ট্রপক্ষের কৌশলী অতিরিক্ত পাবলিক প্রশিকিউটর জাসমীন আহমেদ বলেন, ২০১৩ সালের ৩০ মে সিদ্ধিরগঞ্জ থানার হিরাঝিল এলাকার ইকবাল হোসেন নামের এক ব্যবসায়ীর কাছে নূর হোসেন ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না পেয়ে ইকবালের ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করে নূর হোসেন ও তার সহযোগীরা। এ ঘটনায় ইকবাল হোসেন বাদী হয়ে নূর হোসেন সহ ৬ জনের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় একটি চাঁদাবাজির মামলা দায়ের করেন। এ মামলায় সাক্ষ্য প্রমান না পাওয়ায় নূর হোসেনসহ তার ৫ সহযোগীকে আদালত খালাশ প্রদান করেছে।
তিনি আরো বলেন, রায় ঘোষনার পর আদালতে নূর হোসেনের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও চাঁদাবাজিসহ আরো ৬টি মামলায় শুনানী হয়েছে। এরমধ্যে একটি চাঁদাবাজি ও একটি অস্ত্র আইনের মামলায় যুক্তিতর্ক অনুষ্ঠিত হয়েছে এবং ৪টি মামলায় সাক্ষী আসেনি। আদালত ৬টি মামলার পরবর্তী শুনানীর জন্য ৬ জানুয়ারী দিন ধার্য্য করেছেন।



 

Show all comments
  • Jack Ali ১০ ডিসেম্বর, ২০২০, ৭:০৭ পিএম says : 0
    What a judgement??????????????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ