Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

আসছেন চীনের প্রেসিডেন্ট অক্টোবরে কর্ণফুলী টানেলের ভিত্তিপ্রস্তর স্থাপন ওবায়দুল কাদের

প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আগামী অক্টোবরের দ্বিতীয় সপ্তাহে চট্টগ্রামবাসীর বহুল প্রত্যাশিত কর্ণফুলী টানেলের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, অক্টোবরের ১০ তারিখ চীনের প্রেসিডেন্ট শি জিনপিং তিনদিনের সফরে বাংলাদেশে আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তিনি ১০ থেকে ১৩ অক্টোবরের মধ্যে যেকোন দিন কর্ণফুলী টানেলের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
গতকাল (রোববার) নগরীর মুসলিম হলে দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে ২১ আগস্টের গ্রেনেড হামলার বিষয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন মন্ত্রী। ওবায়দুল কাদের বলেন, কর্ণফুলী টানেল নিয়ে চট্টগ্রামবাসী উদ্বিগ্ন। কিন্তু আমি বলার পর তো আজ বুঝতেছেন এটা হবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা যা বলেন তা করেন।
দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ২১ শে আগস্টকে বিচ্ছিন্নভাবে না ভাবার আহ্বান জানিয়ে বলেন, ১৫ আগস্টের ষড়যন্ত্রের ধারাবাহিকতায় ২১ শে আগস্ট। ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবার হত্যার টার্গেট ছিল। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা দেশে না থাকায় সেদিন বেঁচে গিয়েছিলেন। ২১ শে আগস্ট হত্যার টার্গেট ছিলেন দেশরত্ম শেখ হাসিনা। তাই ২১ আগস্টকে বিচ্ছিন্নভাবে ভাবার কোনো সুযোগ নেই।
বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের দেয়া ’২১ শে আগস্টে হামলা ইতিহাসে কলঙ্কময় অধ্যায়’ এই বক্তব্যে টেনে ওবায়দুল কাদের বলেন, টিভিতে ফখরুল ইসলামের ওই বক্তব্য শুনে আমি অবাক হয়েছি। ক্ষমতার মঞ্চে বসে এই কলঙ্কের ইতিহাসের জন্ম দিয়েছিল বিএনপি। এই কলঙ্ক কেউ মুছে ফেলতে পারবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসছেন চীনের প্রেসিডেন্ট অক্টোবরে কর্ণফুলী টানেলের ভিত্তিপ্রস্তর স্থাপন ওবায়দুল কাদের
আরও পড়ুন