Inqilab Logo

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ইংল্যান্ডের পর পাকিস্তানকে সুখবর দিল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

নিরাপত্তা ও করোনাভাইরাসের শঙ্কা উড়িয়ে পাকিস্তান সফর নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা। আগামী জানুয়ারি-ফেব্রুয়ারিতে দুই টেস্ট, তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে পাকিস্তানে যাবে কুইন্টেন ডি ককের দল। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার পক্ষ থেকে জানানো হয় ১৬ জানুয়ারি করাচিতে পা রাখবে প্রোটিয়ারা। ২৬ জানুয়ারি থেকে করাচি টেস্টের আগে নিয়ম অনুযায়ী কোয়ারেন্টিনে থাকবে তারা। তবে কোয়ারেন্টিন চলাকালীন অনুশীলন সুবিধা পাবে সফরকারী দল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ৪ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে হবে দ্বিতীয় টেস্ট। টেস্ট সিরিজের পর লাহোর চলে যাবে দুদল। সেখানকার গাদ্দাফি স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজের সবগুলো ম্যাচ।
দক্ষিণ আফ্রিকার সিরিজ দিয়ে দেশের মাটিতে পুরোদমে ক্রিকেট ফেরানোর দিকে বড় পদক্ষেপ নিল পাকিস্তান। ২০০৯ সালে শ্রীলঙ্কা দলের উপর হামলার পর লম্বা সময় সেদেশে খেলতে যায়নি কোন দল। ২০১৫ সাল থেকে জিম্বাবুয়েকে দিয়ে বিশেষ ব্যবস্থায় ফেরানো হয় ক্রিকেট। এরপর পাকিস্তানে গিয়ে টেস্ট সিরিজ খেলেছে শ্রীলঙ্কা। এক টেস্ট খেলে এসেছে বাংলাদেশও। হামলার পরের স্থবিরতা কাটিয়ে তৃতীয় কোন দল হিসেবে পাকিস্তানের মাটিতে টেস্ট খেলবে দক্ষিণ আফ্রিকা।
ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ক্রিকেট পরিচালক গ্রায়েম স্মিথ জানান পাকিস্তানের আহবানে সাড়া দিতে পেরে তারা ভীষণ খুশি, ‘অনেক দলই এখন পাকিস্তান যাচ্ছে, তারা একটি গর্বিত ক্রিকেট জাতি। দক্ষিণ আফ্রিকাও সেখানে খেলতে যেতে পেরে আনন্দিত। পাকিস্তানের মানুষের ক্রিকেটের প্রতি আবেগকে আমরা সম্মান দেই।’ আগামী বছর পাকিস্তান সফর করার কথা জানিয়েছে ইংল্যান্ডও।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৯ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন