Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

মধুপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ২ যুবক নিহত

প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

মধুপুর উপজেলা সংবাদদাতা : টাঙ্গাইলের মধুপুরে ডিবি পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ২ যুবক নিহত হয়েছে। পুলিশের দাবি নিহত দুই যুবক জঙ্গি গোষ্ঠীর সদস্য। গতকাল রোববার ভোর ৪টার দিকে উপজেলার পাহাড়ী এলাকার টেলকি নামক স্থানে এ ঘটনাটি ঘটেছে। নিহতদের পরিচয় জানা যায়নি।
টাঙ্গাইল ডিবি পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অশোক কুমার সিংহ জানান, ২১ আগস্ট উপলক্ষে দেশে জঙ্গি হামলা ও মধুপুর খ্রিস্টান ধর্মাবলম্বীদের গির্জায় হামলা হতে পারে এমন গোপন তথ্যের ভিত্তিতে শনিবার রাত থেকে ওই এলাকায় বিভিন্ন স্থানে মধুপুর থানা পুলিশ ও ডিবি পুলিশের একাধিক দল চেকপোস্ট বসায়। রোববার ভোর ৪টার দিকে টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কে মধুপুর পাহাড়ী এলাকার টেলকি নামক স্থানে ২ যুবক মোটরসাইকেলযোগে সন্দেহজনকভাবে ডিবি পুলিশের চেকপোস্ট অতিক্রমকালে তাদের থামানোর চেষ্টা করে। এ সময় তারা ডিবি পুলিশকে লক্ষ করে গুলি চালায় ও চাপাতি নিয়ে পুলিশের উপর হামলা করে। ডিবি পুলিশ আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে যুবকদ্বয় গুরুতর আহত হয়। মধুপুর থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে আহতদের গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে মধুপুর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে মধুপুর থানার ওসি সফিকুল ইসলাম জানায় মধুপুর বন এলাকার আদিবাসী অধ্যুষিত এলাকায় ৭৮ টি গির্জা আছে। এসব গির্জায় জঙ্গি হামলার আশংকায় মধুপুর থানা পুলিশ ও টাঙ্গাইলের ডিবি পুলিশ চেকপোস্ট বসায়। দুই যুবক মোটরসাইকেলযোগে ডিবি পুলিশের চেকপোস্ট অতিক্রমকালে তাদের থামানোর চেষ্টা করে। এসময় ডিবি পুলিশকে লক্ষ করে তারা গুলি ছুড়ে। ডিবি পুলিশ পাল্টা গুলি চালালে এ ঘটনা ঘটে। মধুপুর থানা পুলিশ আহত অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তিনি জানান ঘটনাস্থল থেকে একটি রিভলবার, ৩ রাউন্ড গুলি, একটি গুলির খোসা, দুটি চাপাতি, বোমা তৈরির নকশা, বেশ কিছু জিহাদি বই ও লিফলেট, একটি মোবাইল সেট এবং তাদের ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। এক প্রশ্নের জবাবে ওসি সফিকুল ইসলাম বলেন, নিহত যুবকদ্বয় অবশ্যই জঙ্গি দলের সদস্য। কেননা তাদের চেহারা ও উদ্ধার করা আনুষঙ্গিক জিনিসপত্রই প্রমাণ করে তারা জঙ্গি দলের সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মধুপুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ২ যুবক নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ