Inqilab Logo

বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

১৫ জানুয়ারি ফুলতলীতে ঈসালে সাওয়াব মাহফিল স্থগিতের সিদ্ধান্ত

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১১ ডিসেম্বর, ২০২০, ৫:৫৫ পিএম

আগামী ১৫ জানুয়ারি ফুলতলীতে অনুষ্ঠিতব্য রঈসুল কুররা ওয়াল মুফাসসিরীন, শামসুল উলামা, মুরশিদে বরহক হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.) এর ঈসালে সাওয়াব মাহফিল স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। সম্প্রতি ফুলতলী ছাহেববাড়ীতে ছাহেবজাদাগণের এক পরামর্শ সভায় মাহফিল স্থগিতের এ সিদ্ধান্ত নেয়া হয়।
বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর মুহতারাম সভাপতি ও হযরত আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (র.)-এর সুযোগ্য ছাহেবজাদা হযরত মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী এক বিবৃতিতে ঈসালে সাওয়াব মাহফিল স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন। বিবৃতিতে তিনি জানান, বিগত একযুগ ধরে প্রতিবছর ১৫ জানুয়ারি ফুলতলী ছাহেব বাড়ী সংলগ্ন বালাই হাওরে ছাহেব কিবলাহ (র.)’র ঈসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়ে আসছে। এবছর কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায়, স্বাস্থ্যবিধির সীমাবদ্ধ নীতিমালার কারণে ও অত্যধিক জনসমাগমে স্বাস্থ্য ঝুকি বেড়ে যাওয়া ইত্যাদি এবং বর্তমান পরিস্থিতি বিবেচনায় ছাহেবজাদাগণের পরামর্শক্রমে এ মাহফিল স্থগিত করা হয়েছে। তবে ঈসালে সাওয়াব উপলক্ষ্যে ইয়াকুবিয়া হিফযুল কুরআন বোর্ডসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে প্রতিবছর জানুয়ারি মাসব্যাপী যেভাবে প্রায় পাচঁ হাজার খতমে কুরআন ও অন্যান্য খতমের যে কর্মসূচি চলে আসছে এবছরও সে কর্মসূচিগুলো অব্যাহত থাকবে। বিবৃতিতে তিনি বলেন, ঈসালে সাওয়াব উপলক্ষ্যে ফুলতলী ছাহেববাড়ীতে এবছরও দরিদ্রদের মধ্যে খাদ্যসামগ্রী ও শীতবস্র বিতরণ করা হবে এবং সপ্তাহব্যাপী বার্ষিক খানেকা মাহফিল, বিষয়ভিত্তিক আলোচনা ও অন্যান্য কর্মসূচি পালন করা হবে। বিবৃতিতে তিনি আরো বলেন, ১৫ জানুয়ারি প্রতিষ্ঠান ও অঞ্চলভিত্তিক এবং বিভিন্ন সংগঠনের উদ্যোগে স্বাস্থ্যবিধি মেনে সংক্ষিপ্ত পরিসরে ঈসালে সাওয়াব মাহফিলের আয়োজন করা যাবে।
এদিকে, ১৫ জানুয়ারি ঈসালে সাওয়াবকে কেন্দ্র করে ফুলতলী ছাহেববাড়ীতে লোক সমাগম না ঘটাতে সবার প্রতি তিনি আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুলতলী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ