Inqilab Logo

সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

৫০০ রেমডেসিভির দান করলেন শাহরুখ খান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

ভারতে জরুরি অবস্থায় করোনা আক্রান্ত রোগীদেরকে গিলিয়াড সায়েন্সের তৈরি অ্যান্টিভাইরাল ড্রাগ রেমডেসিভি ব্যবহারের অনুমতি দিয়েছিল ভারত সরকার। কিন্তু তা নিতান্তই জরুরি অবস্থায়। কিন্তু বর্তমানে যেভাবে দূষণ ও করোনার তৃতীয় ঢেউয়ে বিপর্যস্ত অবস্থা হয়েছে দেশের রাজধানী দিল্লির, তাকে জরুরি অবস্থাই বলছেন চিকিৎসকরা। আর এই পরিস্থিতিতে সাহায্যের ডালি নিয়ে এগিয়ে এলেন বলিউডের বাদশা খান শাহরুখ খান

বর্তমান পরিস্থিতি দেখে শাহরুখ খান দিল্লি সরকারের কাছে ৫০০ রেমডেসিভি ইনজেকশন পৌঁছে দিয়েছেন। তবে, নিজে বিষয়টি প্রকাশ্যে আনেননি তিনি। কিন্তু দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সতেন্দ্র জৈন বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় শাহরুখের সাহায্যের বিষয়টি প্রকাশ্যে এনেছেন। টুইটে তিনি লেখেন, ‹শাহরুখ খান ও মির ফাউন্ডেশনের কাছে আমরা কৃতজ্ঞ। কঠিন সময়ে যখন সবথেকে বেশি সাহায্য দরকার, সেই সময়ে আমাদের কাছে ৫০০ রেমডেসিভির ইনজেকশন পৌঁছে দিয়েছেন ওরা। মুম্বইয়ের বাদশা হলেও শাহরুখ খানের জন্ম-বেড়ে ওঠা দিল্লিতেই। তাই নিজের জন্মস্থানের কঠিন সময়ে দ্রুত এগিয়ে এসেছেন তিনি। যদিও করোনা পরিস্থিতিতে বারবার নিজের সাহায্যের ডালি নিয়ে এগিয়ে এসেছিলেন শাহরুখ খান। মহারাষ্ট্র ও পশ্চিমবঙ্গ সরকারকে ৫০ হাজার করে পিপিই কিট দিয়ে সাহায্য করেছিলেন তিনি। সেই কিট স্বাস্থ্যকর্মীদের হাতে তুলে দেয়া হয়েছিল। এছাড়াও মুম্বইয়ে নিজের একটি অফিসও কোয়ারেন্টিন সেন্টার হিসেবে গড়ে তোলার জন্য ছেড়ে দিয়েছিলেন কিং খান। শাহরুখ খান ও গৌরী খান তাদের ব্যক্তিগত অফিস দিয়েছিলেন এই কোয়ারানটিন সেন্টার গড়তে। ভারতে করোনার প্রকোপ ছড়িয়ে পড়তেই শাহরুখ খানের মালিকানাধীন কলকাতা নাইট রাইডার্স, রেড চিলিজ এন্টারটেইনমেন্টের তরফে পিমএম কেয়ার ফান্ডে তারা অনুদান দেয়ার বিষয়টিও জানিয়ে দেয়া হয়। সূত্র : টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহরুখ খান

১৩ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ