Inqilab Logo

শুক্রবার, ১৯ আগস্ট ২০২২, ০৪ ভাদ্র ১৪২৯, ২০ মুহাররম ১৪৪৪
শিরোনাম

টেকনাফে বিজিবির অভিযানে এক লাখ ইয়াবা উদ্ধার

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২০, ২:৫১ পিএম

মিয়ানমার থেকে বাংলাদেশে পাচারের সময় মালিক বিহীন ১ লাখ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়ন। যার আনুমানিক মূল্য ৩ কোটি টাকা প্রায়।

গতকাল রাতে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালীর নাফ নদীর তীর সংলগ্ন এলাকা থেকে ইয়াবাগুলো উদ্ধার করে বিজিবি সদস্যরা।

শনিবার বেলা সাড়ে ১২টার সময় এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান।

ফয়সল হাসান খান বলেন, শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির সদস্যরা জানতে পারে হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী এলাকার নাফ নদীর তীর সংলগ্ন শামসু উদ্দীনের মাছের ঘের দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ হতে পারে।

এ তথ্যের ভিত্তিতে খারাংখালী বিওপির একটি বিশেষ টহলদল উক্ত এলাকায় গিয়ে গোপনে অবস্থান করেন। রাত সাড়ে ১১টার সময় ৬/৭ জন পাচারকারী শামসু উদ্দীনের মৎস ঘেরের পশ্চিম দিক দিয়ে সামনের দিকে আসতে থাকলে অবস্থানরত বিজিবির সদস্যরা তাদের আটক করার জন্য চ্যালেঞ্জ করে।

এমন সময় মাদক পাচারকারীরা দূর থেকে টহলদলের উপস্থিতি টের পেয়ে ঘন কুয়াশা ও অন্ধকারে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদলের সদস্যরা বর্ণিত স্থানে তল্লাশী করে ৪টি ছোট ছোট প্লাস্টিকের বস্তা উদ্ধার করে। এরপর উদ্ধার করা বস্তাগুলোর ভিতর থেকে ১ লাখ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ