Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

রাউজানে মাহফিল অনুষ্ঠিত

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

গাউছিয়া কমিটি বাংলাদেশ রাউজান উত্তর হিঙ্গলা ইউনিট শাখা ও আবদুল্লাহপুর সংযুক্ত গণিপাড়া শাখার ব্যবস্থাপনায় পৃথক মাহফিল গত শুক্রবার রাতে অনুষ্ঠিত হয়েছে। উত্তর হিঙ্গলা ইউনিট শাখার ৪র্থ সুন্নি সম্মেলন এ কে এম ফজলুল কবির চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় ময়দানে মাওলানা আবদুরর রহিমের সভাপতিত্বে অনুষ্টিত হয়। ঈদে মিলাদুন্নবী (সা.) ও ফাতেহা ইয়াজদাহুম উপলক্ষে আয়োজিত সম্মেলনে উদ্বোধক ছিলেন আলহাজ সাইফুদ্দিন চৌধুরী (সাবু)। প্রধান অতিথি ছিলেন উত্তরজেলা গাউছিয়া কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল্লামা ইয়াছিন হোসাইন হায়দরী।
এদিকে, গণিপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্টিত ঈদে মিলাদুন্নবী (সা.) ও সৈয়দ মুহাম্মদ তৈয়ব শাহ (রহ.) বার্ষিক ওরস মাহফিলে সভাপতিত্ব করেন ফটিকছড়ি তেলপাড়ই’র পীর আলহাজ আল্লামা সৈয়দ মুহাম্মদ মছিহুদ্দৌলাহ (মা.জি.আ)। শাখার সেক্রেটারী মাওলানা মুহাম্মদ শফিউল আজমের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উত্তরজেলা গাউছিয়া কমিটির সেক্রেটারী অ্যাড. জাহাঙ্গীর আলম চৌধুরী।
মাহফিলে সৈয়দ মুহাম্মদ মছিহুদ্দৌলাহ (মা.জি.আ) বলেন, গাউছিয়া কমিটি শুধু তরিকত সংগঠনের মধ্যে সীমাবদ্ধ নয়। এ সংগঠন মানব সেবাসহ সামগ্রিক সেবা দিচ্ছে দেশ ও বিদেশে। যার ফলশ্রুতিতে করোনা আক্রান্ত মৃত্যুবরণকারী মুসলিম হিন্দু বৌদ্ধসহ দেড় হাজারের উপরে লাশ দাফন করেছে এ সংগঠন। তিনি আরও বলেন, সারা দেশে মানব সেবায় নজির স্থাপন করেছেন আধ্যাত্মিক এ তরিকত সংগঠনটি। যা একটি ইতিহাস। পরে মিলাদ কিয়াম মোনাজাত শেষে তাবারক বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাউজান

১৩ ডিসেম্বর, ২০২০
১৮ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন