Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্মাণ কাজের উদ্বোধন

ইন্দুল্লামারী নদীরক্ষা বাঁধ

ইসলামপুর (জামালপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

যমুনার ভাঙন থেকে এলাকাবাসীকে রক্ষায় জামালপুরের ইসলামপুর সাপধরী ইউনিয়নের যমুনার দুর্গমচরের ইন্দুল্লামারী বাঁধ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। এলাকাবাসীর স্বেচ্ছা শ্রম ও অর্থায়নে এবং উপজেলা প্রশাসনের অর্থায়নে এই বাঁধ নির্মিত হবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট জামাল আব্দুন নাছের বাবুল গত শুক্রবার নির্মাণ কাজের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। তিনি বলেন, এই বাঁধটি নির্মাণ খুবই জরুরি বিধায় এলাকাবাসী স্বেচ্ছা শ্রম ও অর্থ দিয়ে শুরু করেছে। বাঁধটি নির্মাণে দ্রুতই আমরা বরাদ্ধ ব্যবস্থা করছি।
এসময় সাপধরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান, উপজেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি জালাল হোসেন, উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক মনিরুজ্জামান লাজু, সাংগঠনিক সম্পাদক আল আমিনসহ এলাকার সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।
এলাকাবাসী জানায়, দীর্ঘদিন থেকে ইন্দুল্লামারী খালটি ভেঙে অনেক বসত বাড়ি বিলীন হয়েছে। নদী ভাঙন থেকে রক্ষা পেতে এই বাঁধ নির্মাণ জরুরি। এতে সাপধরী ইউনিয়নের কয়েকটি গ্রামসহ হাজার হাজার একর ফসলি জমি রক্ষা পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নদীরক্ষা-বাঁধ

১৩ ডিসেম্বর, ২০২০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ