Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

চিকিৎসাসেবায় নতুন দিগন্তের সূচনা

বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ১২:০৪ এএম

ফরিদপুরের বোয়ালমারীতে চিকিৎসা সেবায় নতুন দিগন্তের সূচনা হতে যাচ্ছে। স্থানীয়দের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে ৫০ শয্যা থেকে ১০০ শর্য্যায় উন্নিত করা হচ্ছে উপজেলা হাসপাতালটিকে। নতুন ভবন আর আধুনিকমানের যন্ত্রপাতি থাকায় এখানকার মানুষ ভালো মানের স্বাস্থ্যসেবার প্রত্যাশা করছেন।

দীর্ঘদিন পরে হলেও ফরিদপুরের বোয়ালমারীর স্বাস্থ্য কমপ্লেক্সটি ১০০ শয্যা করার প্রক্রিয়া শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় স্বাস্থ্য কমপ্লেক্সটিতে চলছে অবকাঠামো উন্নয়নসহ নানা কর্মকান্ড। ফলে বোয়ালমারীসহ আশপাশের উপজেলার কমপক্ষে ৫ লাখ মানুষ চিকিৎসা সেবা পাবেন।
বিগত দিনে এ হাসপাতালটিতে নানা অনিয়ম আর অব্যবস্থাপনার কারনে চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা নানা বিড়ম্বনার মধ্যে পড়তো। বিশাল জনগোষ্ঠীর সেবা দিতে গিয়ে হিমশিম খেতে হতো চিকিৎসকদের।
স্থানীয়দের দাবির প্রেক্ষিতে বর্তমান সরকার হাসপাতালটিকে ৫০ শয্যা থেকে ১০০ শয্যা করার ঘোষনা দেয়। ফলে দ্রুতই তৈরি হচ্ছে নতুন কয়েকটি ভবন। হাসপাতালটির নতুন ভবন তৈরি সম্পন্ন হলে এখানকার মানুষ সহজেই চিকিৎসা সেবা পাবেন বলে মনে করছেন স্থানীয়রা।
বোয়ালমারী উপজেলা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মো. মোরশেদ আলম জানান, বোয়ালমারী হাসপাতালটি কয়েকটি উপজেলার সীমান্তবর্তী এলাকায় হওয়ায় রোগীর চাপ থাকে বেশী। নতুন ভবনের কাজ শেষ হলে চিকিৎসা সেবা দিতে সহজতর হবে।
ফরিদপুর স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. শাহাবুল আলম জানান, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের অর্থায়নে ২১ কোটি ৬০ লাখ টাকা ব্যায়ে বর্তমানে অবকাঠামো কাজ চলছে। দ্রুতই এ কাজ সম্পন্ন হবে।
এলাকাবাসীরা জানান, বিগত দিনে সেবার মান নিয়ে নানা প্রশ্ন থাকলেও বর্তমানে অবকাঠামো উন্নয়ন ও আধুনিক মানের যন্ত্রপাতি সমৃদ্ধ এ হাসপাতালটি চিকিৎসা সেবায় বড় ধরনের ভূমিকা রাখবে বলে আমাদের বিশ্বাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসাসেবা

২৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন