Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

মেসির গোলে জয়ে ফিরল বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ৯:১৮ এএম | আপডেট : ৯:১৯ এএম, ১৪ ডিসেম্বর, ২০২০

লা লিগায় লেভান্তের বিপক্ষে মেসির একমাত্র গোলে জয়ে ফিরেছে বার্সেলোনা। দুই হারের পর জয়ের দেখা পেল বার্সা। গত সপ্তাহে লিগে কাদিসের মাঠে হারের পর চ্যাম্পিয়নস লিগে জুভেন্তাসের বিপক্ষে হেরেছিল দলটি।

আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা লড়াইয়ের ২১তম মিনিটে মুহূর্তের ব্যবধানে দুটি ভালো সুযোগ নষ্ট হয় বার্সেলোনার।


মেসির ফ্রি-কিকে ছয় গজ বক্সের বাইরে থেকে গ্রিজমানের হেড ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। আলগা বল পেয়ে যান ক্লেমোঁ লংলে, গোলরক্ষক তখনও পড়ে ছিলেন; কিন্তু ফাঁকা জাল পেয়েও উড়িয়ে মারেন ফরাসি ডিফেন্ডার লংলে।
দুই মিনিটের মধ্যে স্বাগতিকদের আরও দুটি প্রচেষ্টা দারুণ নৈপুণ্যে ব্যর্থ করে দেন ফের্নান্দেস। ৩৮তম মিনিটে জর্দি আলবার ডি-বক্সের বাইরে থেকে নেওয়া জোরালো ভলি কর্নারের বিনিময়ে ঠেকানোর পর গ্রিজমানের ভলিও ঝাঁপিয়ে ফেরান স্প্যানিশ এই গোলরক্ষক।

জুভেন্তাসের বিপক্ষে সাতটি শট নিয়েও জালের দেখা না পাওয়া মেসি দ্বিতীয়ার্ধের শুরুতেই সুযোগ হারান। আলবার ফিরতি পাস ছোট ডি-বক্সে পেয়ে তার নেওয়া শট প্রতিহত হয়। ৬৩তম মিনিটে গোলরক্ষক বরাবর শট মেরে হতাশ করেন আর্জেন্টাইন তারকা।

অবশেষে ৭৬তম মিনিটে অপেক্ষার শেষ হয় বার্সেলোনার। নিজেদের সীমানায় লেভান্তে বল হারানোর পর ফ্রেংকি ডি ইয়ংয়ের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার মেসি।

বল দূরের পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়।
১১ ম্যাচে পাঁচ জয় ও দুই ড্রয়ে ১৭ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে উঠেছে বার্সেলোনা।

১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে সবার উপরে রিয়াল সোসিয়েদাদ। দুই ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ সমান পয়েন্ট নিয়ে দুইয়ে আছে।

১২ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি

১১ আগস্ট, ২০২১

আরও
আরও পড়ুন