Inqilab Logo

শুক্রবার, ১২ আগস্ট ২০২২, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ মুহাররম ১৪৪৪
শিরোনাম

বঙ্গবন্ধুর বাংলাদেশে বিজয়ের মাসেই বঙ্গবন্ধুর উপর আঘাত হানার চেষ্টা করা হচ্ছে -নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ৪:৪৪ পিএম

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্যই আমরা মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জন করে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেয়েছি। সেই বিজয়ের মাসেই বঙ্গবন্ধুর উপর আঘাত হানার চেষ্টা করা হচ্ছে, বঙ্গবন্ধুকে খাটো করার চেষ্ঠা করা হচ্ছে। স্বাধীনতা বিরোধী গোষ্ঠীর এই অপচেষ্ঠা বাংলার মাটিতে কখনই সম্ভব হবে না। কারন ৭৫ এর ১৫ আগষ্ঠ বঙ্গবন্ধুকে খুনী মোস্তাকরা হত্যা করে এদেশের স্বাধীনতার ইতিহাস মুছে ফেলতে চেয়েছিলো। কিন্তু বঙ্গবন্ধুর নাম শুধুমাত্র বাংলাদেশে নয়, সারা বিশ্বেই আজ প্রতিষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর বাংলাদেশ সারা বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। তাই ষড়যন্ত্রকারীরা কখনই সফল হতে পারেনি, ভবিষ্যতেও পারবেও না।

 

সোমবার সকাল ১০ টায় দিনাজপুরের বিরল উপজেলা মুক্ত দিবস ও শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

বিরল উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্র

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাবের মোঃ সোয়াইব। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিরল পৌর মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, সাধারন সম্পাদক রমাকান্ত রায়, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক উপজেলা কমান্ডার আবুল কাশেম অরু প্রমুখ।

 

এর আগে বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভে শ্রদ্ধার্ঘ্য অর্পন করেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী। পাশাপাশি স্থানীয় আওয়ামীলীগসহ সহযোগী অঙ্গসংগঠন, বিরল উপজেলা প্রসাশন, পৌরসভা, বাংলাদেশ জাতীয় চারণ কবি সংঘ, প্রেসক্লাব, নারীক্লাবসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে স্মৃতিস্তম্ভে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করা হয়। শেষে প্রধান অতিথি উপজেলা ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর প্রশিক্ষণ গ্রহণকারী নারীদের নিজহস্তে প্রস্তুতকৃত উপকরণ ও বাংলাদেশ মৎস্যজীবী লীগ বিরল উপজেলা শাখা’র নবগঠিত কমিটির নেতৃবৃন্দ কর্তৃক প্রদত্ত ফুলের শুভেচ্ছা গ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ