Inqilab Logo

রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

কুষ্টিয়ায় ওএমএস এর চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান ও মেম্বর বহিস্কার

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২০, ৪:৫৬ পিএম

কুষ্টিয়ায় ওএমএস এর চাল আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান ও মেম্বর বহিস্কার হয়েছে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ, ইপ-১ অধিশাখা, স্মারক নং- ৪৬.০০.৫০০০.০১৭.২৭.০০১.১৯-১৩৬৭, তারিখঃ ২৫ অগ্রহায়ণ ১৪২৭ বঙ্গাব্দ/১০ ডিসেম্বর ২০২০ খ্রিষ্টাব্দে উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ওই আদেশ জারী করা হয়।
অভিযোগে উল্লেখ, কুষ্টিয়া জেলার সদর উপজেলার গোস্বামী দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দবির উদ্দীন বিশ্বাস ও একই ইউনিয়নের ০১ নং ওয়ার্ডের সদস্য মোঃ মারুফুল ইসলাম এর বিরুদ্ধে ওএমএস এর চাল আত্মসাতের অভিযোগে ওঠে। ওই অভিযোগের পরিপেক্ষিতে দন্ডবিধির ৪০৬, ৪২০, ও ৩৪ ধারায় ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় দায়েরকৃত মিস মামলা নং ১/২০ বিজ্ঞ আদালত কর্তৃক আমলে নেওয়া হয়। জেলা প্রশাসক, কুষ্টিয়া বর্ণিত ইউপি চেয়ারম্যান ও সদস্যের বিরুদ্ধে স্থানীয় সরকার ( ইউনিয়ন পরিষদ) আইন-২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন।
যেহেতু, কুষ্টিয়া জেলার সদর উপজেলার গোস্বামী দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দবির উদ্দীন বিশ্বাস ও একই ইউনিয়নের ০১ নং ওয়ার্ডের সদস্য জনাব মোঃ মারুফুল ইসলাম এর বিরুদ্ধে ওএমএস এর চাল আত্মসাতের অভিযোগে দন্ডবিধির ৪০৬, ৪২০, ও ৩৪ ধারায় ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় দায়েরকৃত মিস মামলা নং ১/২০ বিজ্ঞ আদালত কর্তৃক আমলে নেওয়ায় জনস্বার্থে তাঁদের ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে।
সেহেতু, কুষ্টিয়া জেলার সদর উপজেলার গোস্বামী দূর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দবির উদ্দীন বিশ্বাস ও একই ইউনিয়নের ০১ নং ওয়ার্ডের সদস্য মোঃ মারুফুল ইসলাম কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদসহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার ( ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী উল্লিখিত ইউপি চেয়ারম্যান ও সদস্যকে তাঁদের স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি চেয়ারম্যান

৯ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন