Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বিআইডব্লিউটিসির নতুন চেয়ারম্যান তাজুল ইসলাম

কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন সংস্থার পরিচালক সৈয়দ মো.তাজুল ইসলাম। গত ৭ ডিসেম্বর এ কর্মকর্তাকে বিআইডব্লিউটিসির চেয়ারম্যান নিয়োগ দিয়ে তার চাকরি নৌ-পরিবহন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়।
গতকাল সোমবার নতুন চেয়ারম্যান সৈয়দ মো.তাজুল ইসলামকে বিআইডব্লিউটিসির কর্মকর্তা ও কর্মচারি ও বিভিন্ন সংগঠনের নেতরা অভিনন্দন জানিয়েছেন বলে জানিয়েছেন সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম মিশা।
এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, অতিরিক্ত সচিব সৈয়দ মো. তাজুল ইসলাম গত ৭ ডিসেম্বর বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) এর চেয়ারম্যান হিসেবে দায়িত্বভার গ্রহণ করেছেন। বিআইডব্লিউটিসির কর্মকর্তা কর্মচারি ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ নতুন চেয়ারম্যানকে অভিনন্দন জানান।
সৈয়দ মো. তাজুল ইসলাম ১৯৯১ সালে ১০ম বিসিএস (সচিবালয়) ক্যাডারে পরিকল্পনা মন্ত্রণালয়ে সহকারী সচিব হিসেবে যোগদান করেন। পরবর্তীতে সচিবালয় ক্যাডার প্রশাসন ক্যাডারের সাথে একীভূত হওয়ার পর সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট হিসেবে জেলা প্রশাসক কার্যালয় রাঙ্গামাটি এবং রাঙ্গামাটি সদর ও মহেশখালীতে সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেন। মাঠ পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে যথাক্রমে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলা ও নীলফামারীতে জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত ছিলেন।
ডেপুটেশনে এনবিআর এ দ্বিতীয় সচিব, বিআরটিএতে উপ-পরিচালক (অর্থ) হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি সিনিয়র সহকারী সচিব হিসেবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে কর্মরত ছিলেন এবং মন্ত্রণালয়ে কর্মরত থাকাকালীন উপসচিব হিসেবে পদোন্নতি পান। পরবর্তীতে পানি সম্পদ মন্ত্রণালয়ে যোগদানের পর যুগ্মসচিব হিসেবে পদোন্নতি পান। একই মন্ত্রণালয় থেকে অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) হিসেবে পানি উন্নয়ন বোর্ডে দু’বছর কর্মরত ছিলেন। পানি সম্পদ মন্ত্রণালয় থেকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীন প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তরের পরিচালক (শিশু ও কল্যাণ ট্রাস্ট) এর দায়িত্ব পালন করেন। পরিচালক শিশু ও কল্যাণ ট্রাস্টে থাকাকালীন তিনি সরকারের অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পান।
২০১৯ সালে পরিচালক (প্রশাসন) হিসেবে বিআইডবিøউটিসিতে দুবছর দায়িত্ব পালন করেন। সৈয়দ মো. তাজুল ইসলাম ১৯৬৩ সালের ৩১শে ডিসেম্বর কুমিল্লা জেলার সদর দক্ষিণ উপজেলার ৪নং বারপাড়া ইউনিয়নের লোলবাড়ীয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি স্কুল ও কলেজ থেকে কুমিল্লা শিক্ষা বোর্ডে বাণিজ্য বিভাগে যথাক্রমে ১৩ ও ১২তম স্থান লাভ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাব বিজ্ঞান বিভাগে পড়াশুনা করে তিনি বি, কম (অনার্স) ও এম, কম ডিগ্রী লাভ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিআইডব্লিউটিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ