Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাঙামাটিতে সেনাদলের সাথে সন্ত্রাসীদের গুলি বিনিময়

সন্ত্রাসী নিহত : অস্ত্র-গুলি উদ্ধার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২০, ১২:০৩ এএম

রাঙামাটির দুল্লাছড়ি এলাকায় সেনাবাহিনীর টহলদলের ওপর গুলি চালিয়েছে জনসংহতি সমিতির (জেএসএস-সন্তু) সন্ত্রাসীরা। তখন টহলদলের পাল্টা গুলিতে বিল্টন চাকমা নামে একজন নিহত হয়েছেন।এ সময় গুলিসহ একটি পিস্তল উদ্ধার করা হয়েছে। গত রোববার এ ঘটনা ঘটে। গতকাল সোমবার আইএসপিআরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, জেএসএস (সন্তু) দলের সন্ত্রাসীদের কাপ্তাই লেকে জেলেদের কাছ থেকে চাঁদাবাজির তথ্যের ভিত্তিতে জীবতলী সেনা ক্যাম্পের একটি বিশেষ টহলদল ওই এলাকায় যায়। টহল পরিচালনাকালে একটি নৌকা থেকে কতিপয় সশস্ত্র সন্ত্রাসীর চাঁদা আদায়ের বিষয়টি টহলদলের দৃষ্টিগোচর হয়। এসময় টহলদল সন্ত্রাসীদের নৌকাটি আটকের প্রচেষ্টা চালালে তারা টহলদলের ওপর গুলিবর্ষণ করে পালানোর চেষ্টা করে।
পরিস্থিতি বিবেচনায় টহলদল আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে। নিরাপত্তা বাহিনীর প্রতিরোধে টিকতে না পেরে সন্ত্রাসীরা লেকে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। পরে টহলদল সন্ত্রাসীদের ব্যবহৃত নৌকাটি তল্লাশি করলে সেখানে বিল্টন চাকমা নামে একজন সন্ত্রাসীর গুলিবিদ্ধ লাশ পড়ে থাকতে দেখে। এছাড়া নৌকাটি থেকে তিন রাউন্ড গুলিভর্তি একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়। স্থানীয় সূত্রে জানা যায়, বিল্টন চাকমা জেএসএসের (সন্তু) একজন সক্রিয় সশস্ত্র ক্যাডার এবং রাঙ্গামাটি জেলার বরাদম, জীবতলী ও মগবান এলাকার প্রধান চাঁদাবাজ হিসেবে পরিচিত। তার নামে থানায় হত্যাসহ একাধিক মামলা রয়েছে। পালিয়ে যাওয়া তার সহযোগীদের আটক করার জন্য ওই এলাকায় নিরাপত্তা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাবাহিনী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ