Inqilab Logo

সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

কঙ্গোতে বিমান বাহিনীর শান্তিরক্ষা কন্টিনজেন্ট প্রতিস্থাপন

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ বিমান বাহিনী ডেমোক্রেটিক রিপাবলিক কঙ্গোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত তিনটি কন্টিনজেন্টের ৩২০ জন শান্তিরক্ষী প্রতিস্থাপন করছে। গতকাল সোমবার আইএসপআিরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, বিমান বাহিনী পডমোক্রেটিক রিপাবলিক কঙ্গোতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে নিয়োজিত তিনটি কন্টিনজেন্টের ৩২০ জন শান্তিরক্ষী প্রতিস্থাপন করছে। প্রতিস্থাপন কর্মসূচির অংশ হিসেবে বিমান বাহিনীর ১৮৮ জন সদস্য বাংলাদেশ বিমানের ভাড়া করা একটি প্লেনে সোমবার ডিআর কঙ্গোর উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। কন্টিনজেন্টের বাকি সদস্যরা আগামী ১৪ জানুয়ারি ডিআর কঙ্গোতে যাবেন।
আইএসপিআর জানায়, বিমান বাহিনীর এই কন্টিনজেন্টগুলো ইউটিলিটি অ্যাভিয়েশন ইউনিট-১৮, এয়ার ফিল্ড সার্ভিসেস ইউনিট-১৮ ও এয়ার ট্রান্সপোর্ট ইউনিট-১১ নিয়ে গঠিত। ইউটিলিটি এভিয়েশন ইউনিট-১৮ এর কমান্ডার গ্রুপ ক্যাপ্টেন আবু সাঈদ মেহবুব খান এবং এয়ার ট্রান্সপোর্ট ইউনিট-১১ এর কমান্ডার গ্রুপ ক্যাপ্টেন আসিফ ইকবাল প্রথম গ্রুপের সঙ্গে ডিআর কঙ্গোর উদ্দেশে ঢাকা ছাড়েন। এর আগে গত ২৯ নভেম্বর বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত ডিআর কঙ্গোগামী বিমান বাহিনী কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশ্যে ঘাঁটি বাশারে ব্রিফিং করেন এবং মিশনের সাফল্য কামনায় বিশেষ মোনাজাতে অংশ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ