Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফুলপুরে করোনাকালে যাত্রাপালা করায় ইউপি চেয়ারম্যানকে শোকজ

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২০, ৮:৩২ এএম

ময়মনসিংহের ফুলপুরে সরকারি আদেশ অমান্য করে এই করোনাকালে রাতে জনসমাগম ঘটিয়ে যাত্রাপালা করায় ফুলপুর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলমকে সোমবার শোকজ করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শীতেষ চন্দ্র সরকার। সেই সঙ্গে সাত কার্যদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের স্বারক নং- ০৫.৪৫.৬১৮১.০০০০.০১.০০১.২০২০-১১৩১ তারিখ ১৪/১২/২০২০ মূলে ফুলপুর ইউপি চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলমকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে।

সূত্র জানায়, করোনা মহামারীর কারণে সরকার সব রাজনৈতিক, ধর্মীয়, সামাজিক, সাংস্কৃতিক ও অন্যান্য গণজমায়েত এবং সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে। সরকারের এ আদেশ অমান্য করে রবিবার রাতে ফুলপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন স্থানে গণজমায়েত করে যাত্রাপালা অনুষ্ঠিত হয়েছে, যা ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম প্রত্যক্ষভাবে সহযোগিতা করেছেন। এ সংবাদ পেয়ে ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মুঠোফোনে যোগাযোগ করলে চেয়ারম্যান জাহাঙ্গীর আলম তখন অসংলগ্ন কথা বলেন ও কোনো সদুত্তর দিতে পারেননি। এ ঘটনায় তাকে শোকজ করে কারণ দর্শানোর নোটিশ দেন ইউএনও।
দন্ডবিধি ১৮৬০ এর ২১ এবং উপজেলা পরিষদ আইন ১৯৯৮ মতে ইউপি চেয়ারম্যান একজন public servant হিসাবে সরকারের আদেশ নিষেধ পালন করা তার দায়িত্ব হলেও এখানে সরকারি আদেশ মানা হয়নি বলেও সূত্রে জানা যায়।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ