Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ০১ জৈষ্ঠ্য ১৪২৮, ০২ শাওয়াল ১৪৪২ হিজরী

পঞ্চগড়ে ধর্ষণ মামলার আপোষের কথা শুনে স্কুল ছাত্রীর আত্মহত্যার চেষ্টা

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২০, ২:৪০ পিএম

পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় দশম শ্রেণির ছাত্রীকে অপহরণ করে ধর্ষণ করার ঘটনায় দায়ের করা মামলা গোপনে আপোষ করার কথা জানতে পেরে বিষ পানে স্কুল ছাত্রীর আত্মহত্যা চেষ্টার ঘটনা ঘটেছে। এঘটনায় আটোয়ারী পূজা উদযাপন পরিষদের সভাপতি ও দৈনিক যায়যায় দিনের আটোয়ারী উপজেলা প্রতিনিধি কথিত সাংবাদিক মনোজ রায় হিরু ও আলোয়াখোয়া ইউনিয়নের ৬ নং ওর্য়াডের ইউপি সদস্য রতন বিলাশ বর্মনসহ অজ্ঞাতনামা আরও তিন জনের নামে সোমবার (১৪ডিসেম্বর) রাতে আটোয়ারী থানায় আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে একটি মামলা দায়ের করেছেন মেয়েটির পরিবার।

রোববার (১৩ ডিসেম্বর) রাতে ওই স্কুল ছাত্রী তার নিজ শয়ন ঘরে বিষাক্ত কিটনাশক (বিষ) পান করে । পরে তার বাবা মা তাকে ছটপট করতে দেখলে সাথে সাথে তাকে দ্রুত উদ্ধার করে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেন। বর্তমানে আটোয়ারী স্বাস্থ্য কমপ্লেক্সে ওই শিক্ষার্থী চিকিৎসাধীন রয়েছে।

জানা যায়, গত ১১ সেপ্টেম্বর দশম শ্রেণির ওই ছাত্রী তার বাড়ি থেকে নানার বাড়িতে বেড়াতে গেলে এসময় হাবিবুর রহমান হাবিব নামে এক আইনজীবি ওই স্কুল ছাত্রীকে কৌশলে মোটরসাইকেল যোগে তার বাবার সাথে নিয়ে যাওয়ার কথা বলে ওই স্কুল ছাত্রীকে ধর্ষণ করে। এসময় স্কুল ছাত্রী চিৎকার করলে সাথে সাথে স্থানীয়রা তাকে দ্রুত ঘটনাস্থলে গিয়ে উদ্ধার করে এবং ধর্ষক হাবিবুর রহমান হাবিবকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। এদিকে সেদিন রাতেই ওই নারী বাবা আটোয়ারী থানায় বাদী হয়ে আইনজীবি হাবিবুর রহমান হাবিবকে প্রধান আসামী করে তিন জনের নামে একটি ধর্ষণ ও অপহরণ মামলা দায়ের করে। বর্তমানে মামলার প্রধান আসামী হাবিবুর রহমান হাবিব জেল-হাজতে রয়েছে।

এদিকে আটোয়ারী পূজা উদযাপন পরিষদের সভাপতি ও ঢাকা থেকে প্রকাশিত দৈনিক যায়যায় দিনের উপজেলা প্রতিনিধি কথিত সাংবাদিক মনোজ রায় হিরু ও আলোয়াখোয়া ইউনিয়নের ৬ নং ওর্য়াডের ইউপি সদস্য রতন বিলাশ বর্মন ওই স্কুল ছাত্রীর বাবাকে মোটা অংকের টাকা লোভ দেখিয়ে মামলা বিষয়টি আপোষ মিমাংসা করার জন্য মরিয়া হয়ে উঠেন। পরে মামলা তুলে নিয়ে আপোষ করার বিষয়টি ওই স্কুল ছাত্রী জানতে পারলে সে সাথে সাথে বিষপানে আত্মহত্যার চেষ্টা করে । কথিত সাংবাদিক আটক ধর্ষক আইনজীবী হাবিবুর রহমান হাবিবের বিচার ও ফাঁসির দাবীতে আটোয়ারী উপজেলায় ও পঞ্চগড় শহরে মানববন্ধনের ডাক দেয় বলে স্থানীয়রা জানায়। তবে এঘটনায় স্থানীয়রা ক্ষুব্ধ হয়ে কথিত সাংবাদিক মনোজ রায় হিরু ও ইউপি সদস্য রতন বিলাশ বর্মণের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছে।

এবিষয়ে স্কুল শিক্ষার্থীর মা জানান, সাংবাদিক মনোজ রায় হিরু ও ইউপি সদস্য রতন ধর্ষণ মামলার বিষয়টি আপোষ করার জন্য কাগজপত্র নিয়ে আমার বাড়িতে আসে। এসময় আমার মেয়ে বিষটি জানতে পারলে সে মামলাট আপোষ মিমাংসা করতে অসম্মতি জানায়। পরে রাতে আমার মেয়ে তার শয়ন ঘরে গিয়ে বিষপান করে আত্মহত্যার চেষ্টা করে।
বিষটি নিশ্চিত করে আটোয়ারী থানার ওসি মো: ইজার উদ্দীন জানান, ওই শিক্ষার্থীর বাবা বাদি হয়ে আটোয়ারী মডেল থানায় আত্মহত্যায় প্ররোচণার অভিযোগে আটোয়ারী পূজা উদযাপন পরিষদের সভাপতি মনোজ রায় হিরু ও আলোয়াখোয়া ইউনিয়নের ৬ নং ওর্য়াডের ইউপি সদস্য রতন বিলাশ বর্মনসহ অজ্ঞাত আরও তিন জনের নামে সোমবার রাতেই একটি মামলা দায়ের করা হয়েছে । অভিযুক্তদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে জানান তিনি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যার চেষ্টা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ