Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আনোয়ারায় রাজাকারের নামফলক ভেঙে বীর মুক্তিযোদ্ধা রুস্তম আলীর নামে সড়ক

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২০, ৯:৩৮ পিএম

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নের গোবাদিয়া গ্রামের স্বাধীনতা বিরোধী আব্দুল গণি চৌধুরীর নামে নামকৃত সড়কের নামফলক ভেঙে বীর মুক্তিযোদ্ধা শহীদ রুস্তম আলীর নামে নামকরণ করা হয়েছে। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বিকালে মহামান্য হাইকোর্টের আদেশে আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ এ নামফলক পরিবর্তণ করেন।
জানাযায়, মহামান্য হ্ইাকোর্ট সারাদেশে স্বাধীনতা বিরোধী রাজাকার,আলবদর ও আল সামস এর সদস্য বা নেতাদের নামে সড়ক, শিক্ষা প্রতিষ্ঠানসহ যে সব স্থাপনার নাম করণ করা হয়েছে সেই সব নামফলক পরিবর্তণ করে মুক্তিযোদ্ধাদের নামে নাম করণ করা জন্য রুল জারি করলে মঙ্গলবার বিকালে আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ উপজেলার বারশত ইউনিয়নের গোবাদিয়া গ্রামের স্বাধীনতা বিরোধী আব্দুল গণি চৌধুরী নামে নামকরণকৃত সড়কের নামফলক ভেঙে বীর মুক্তিযোদ্ধা শহীদ রুস্তম আলীর নামে নামকরণ করা হয়েছে।
নামকরণ পরিবর্তণের প্রতিক্রিয়ায় আনোয়ারা উপজেলার ভারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার আবদুল মান্নান জানান, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীকে সামনে রেখে আনোয়ারায় স্বাধীনতা বিরোধীর নাম পরিবর্তণ করে বীর মুক্তিযোদ্ধা শহীদ রুস্তম আলীর নামে নামকরণ করায় বিজয় দিবসের রাতে আমরা নতুন ভাবে বিজয়ের স্বাদ পেলাম।
আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ জানান, আদালতের নির্দেশে বারশত ইউনিয়নের গোবাদিয়া গ্রামের স্বাধীনতা বিরোধী আব্দুল গণি চৌধুরী নামে নামকরণকৃত সড়কের নামফলক পরিবর্তণ করে বীর মুক্তিযোদ্ধা শহীদ রুস্তম আলীর নামে নামকরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ