Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ইটিভির আব্দুস সালামের রাষ্ট্রদ্রোহ মামলার তদন্ত ৩ মাসের মধ্যে শেষ করার নির্দেশ

প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : একুশে টেলিভিশনের (ইটিভির) প্রাক্তন চেয়ারম্যান আব্দুস সালামের বিরুদ্ধে দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলার তদন্ত ৩ মাসের মধ্যে শেষ করতে সংশ্লিষ্ট তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।একই সঙ্গে এই মামলার তদন্ত ৩ মাসের মধ্যে না হলে আব্দুস সালামের জামিন দেওয়ার বিষয়টি নি¤œ আদালতকে বিবেচনা করতে বলা হয়েছে। গতকাল সোমবার জামিন আবেদনের শুনানি শেষে সোমবার বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি মো. ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সালামের পক্ষে ছিলেন মহসীন হোসাইন ফরাজী।
গত ৮ জানুয়ারি উস্কানি দিয়ে পুলিশে বিদ্রোহের চেষ্টা ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে তারেক রহমান ও আবদুস সালামের বিরুদ্ধে মামলা করে পুলিশ। তেজগাঁও থানায় পুলিশ এই মামলাটি করেন। নি¤œ আদালতে জামিন চেয়ে ব্যর্থ হয়ে হাইকোর্টে আবেদন করেন সালাম।
প্রসঙ্গত, ৪ জানুয়ারি রাতে যুক্তরাজ্যে অনুষ্ঠিত একটি সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ৫০ মিনিটের একটি বক্তব্য সরাসরি স¤প্রচার করে একুশে টেলিভিশন (ইটিভি)। এরপর ৬ জানুয়ারি ভোরে কারওয়ান বাজারে ইটিভির কার্যালয়ের নিচ থেকে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আবদুস সালামকে ধরে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ। পরে তাকে পর্নোগ্রাফি আইনে দায়ের করা একটি মামলায় গ্রেফতার দেখানো হয়। আব্দুস সালাম বর্তমানে কারাগারে আছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইটিভির আব্দুস সালামের রাষ্ট্রদ্রোহ মামলার তদন্ত ৩ মাসের মধ্যে শেষ করার নির্দেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ