Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

পথশিশুদের সাথে পথচলা স্বপ্নালোড়নের বছর পূর্ণ

প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পথশিশুদের নিয়ে কাজ করে এমন একটি সংগঠন স্বপ্নালোড়ন। সংগঠনটি পথশিশুদের শিক্ষা, চিকিৎসা, পুনর্বাসনসহ নানা ধরনের সচেতনমূলক কাজ করে যাচ্ছে। পথশিশুদের নিয়ে নতুন কিছু করা ও তাদের জীবন বদলে দেওয়ার জন্য কাজ করছে তারা। সামাজিক আলোড়ন গড়ে তুলে সকলের অধিকার নিশ্চিত করাই সংগঠনটির লক্ষ্য ও উদ্দেশ্য।
গত শনিবার স্বপ্নালোড়ন বাংলাদেশের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডির কবি কাজী নজরুল ইসলাম ইনস্টিটিউট মিলনায়তনে একটি অনুষ্ঠানে আয়োজন করে সংগঠনটি। স্বপ্নালোড়নের যাত্রা শুরু হয় গত বছরের ২০ আগস্ট। সামাজিক প্রতিবন্ধকতার বিরুদ্ধে কাজ করার শপথ নিয়ে তারা সমাজের অবহেলিত মানুষের অধিকার রক্ষায় কাজ করছে।
সামনের দিনের পথচলায় অনুপ্রেরণা ও সাহস যোগাতে এই আয়োজনে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য প্রফেসর মাহফুজা খানম, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক হাবিবুল বাশার সুমন, বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক, বাংলাদেশ প্রতিবন্ধী ক্রিকেট দলের অধিনায়ক মহসিন আলী, বাংলাদেশ ক্রিকেট বোর্ড পরিচালক আহমেদ সাজ্জাদুল ববিসহ স্বপ্নালোড়ন বাংলাদেশের স্বেচ্ছাসেবকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পথশিশুদের সাথে পথচলা স্বপ্নালোড়নের বছর পূর্ণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ