Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মুনাফার লোভে ব্যাংকগুলোকে দেউলিয়া করেছে ব্যবসায়ীরা : শিল্পমন্ত্রী

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২০, ৬:৫৮ পিএম

ব্যবসায়ীরা রাতারাতি ধনী হওয়ার লোভে ব্যাংকগুলোকে দেউলিয়া করেছে বলে অভিযোগ করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে বুধবার (১৬ ডিসেম্বর) শিল্প মন্ত্রণালয় আয়োজিত ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধি অর্জন’ শীর্ষক আলোচনা সভায় শিল্পমন্ত্রী এ কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

এ সময়, আইন করে তা কঠোর প্রয়োগের মাধ্যমে ধীরে ধীরে ব্যাংকগুলোকে সঠিক অবস্থানে ফিরিয়ে আনা হবে এবং অপ্রয়োজনীয় ব্যয় বন্ধ করে শিল্প মন্ত্রণালয়ের আওতাভুক্ত লোকসানী প্রতিষ্ঠানগুলোকে পূর্নমূল্যায়ন করা হচ্ছে বলেও জানান শিল্পমন্ত্রী।

শিল্পমন্ত্রী জানান, দীর্ঘদিন থেকে চিনিকলের লোকসানের বোঝা টানতে হচ্ছে তাই বন্ধ না করে আধুনিকায়ন করার উদ্যোগ নিয়া হচ্ছে। বিজয় অর্জন হলেও এখনও ষড়যন্ত্র বন্ধ হয়নি। রাষ্ট্রায়ত্ত¡ কোনো চিনিকল বন্ধ হবে না এবং চিনিকলের কোনো শ্রমিকও ছাঁটাই হবে না বলেও আশ্বস্ত করেন তিনি। এ সময়, ব্যাংকলুট, মুনাফাখোর দুর্নীতিবাজদের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহŸান জানান শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। পরবর্তী প্রজন্মের জন্য সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয় জানান প্রতিমন্ত্রী।

এর আগে শিল্পমন্ত্রণালয় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শিল্পমন্ত্রী ও প্রতিমন্ত্রী। এছাড়া, শিল্পমন্ত্রণালয়ের আওতাভ‚ক্ত বিভিন্ন প্রতিষ্ঠান বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিল্পমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ