Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

নাঙ্গলকোটে মৎস্য প্রজেক্টে সন্ত্রাসী হামলা বাঁধ কর্তন ভেসে গেছে ৮০ লাখ টাকার মাছ

প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

নাঙ্গলকোট (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : নাঙ্গলকোটের রায়কোট ইউপির পূর্ববামপাড়া ফেনে মৎস্য প্রজেক্টে দ্বিতীয় বারের মতো সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। গতকাল সোমবার সন্ত্রাসীরা মৎস্য প্রজেক্টের প্রায় ৬শ ফুট বাঁশের বেড়িবাঁধ কেটে ফেলে এবং পেট্রল ঢেলে বাঁশের বাঁধ আগুন দিয়ে জ্বালিয়ে দেয়। এ সময় সন্ত্রাসীরা বেড়িবাঁধের বাঁশও তুলে নিয়ে যায়। একপর্যায়ে সন্ত্রাসীরা অস্ত্র দিয়ে ফাঁকা গুলি করে এবং ককটেল ফাটিয়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। খবর পেয়ে চৌদ্দগ্রাম থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে আবারো সন্ত্রাসীরা বেড়িবাঁধ কেটে ফেলার জন্য গেলে নাঙ্গলকোট থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে।
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার রায়কোট ইউপির পূর্ববামপাড়া ফেনে মৎস্য চাষ প্রকল্পের মালিকদের নিকট পার্শ্ববর্তী চৌদ্দগ্রাম উপজেলার জঙ্গলপুর গ্রামের জিয়া, মাঈন উদ্দিন, ফকিরা দীর্ঘদিন থেকে ৩ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলেন। তাদের দাবিকৃত চাঁদা না দেয়ায় গতকাল সোমবার জিয়া, মাঈনউদ্দিন, ফকিরা ৭০-৮০ জনের সন্ত্রাসী বাহিনী অস্ত্রশস্ত্র নিয়ে মৎস্য প্রজেক্টের প্রায় ৬শ ফুট বেড়িবাঁধ কেটে ফেলে ও আগুন দিয়ে পুড়িয়ে ফেলে এবং বাঁধের বাঁশ তুলে নিয়ে যায়। এতে করে প্রজেক্টের প্রায় ৮০লক্ষ টাকার বিভিন্ন প্রজাতির মা মাছ সহ ছোট-বড় মাছ ভেসে গেছে। উল্লেখ্য গত ১১আগষ্টও দাবিকৃত চাঁদা না দেয়ায় সন্ত্রাসীরা একই মৎস্য প্রজেক্টের বেড়ি বাঁধ কেটে ফেলায় অন্তত ৭০লক্ষ টাকার মাছ ভেসে গেছে বলে অভিযোগ করেন ক্ষতিগ্রস্ত মৎস্য চাষীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাঙ্গলকোটে মৎস্য প্রজেক্টে সন্ত্রাসী হামলা বাঁধ কর্তন ভেসে গেছে ৮০ লাখ টাকার মাছ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ