Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেশ যেন করোনার নকল টিকায় সয়লাব না হয় : আলোচনা সভায় জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসের নকল টিকায় দেশ সয়লাব হয়ে যাওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেছেন, সরকার করোনা প্রতিরোধে তিন কোটি ভ্যাকসিন বুকিং দিয়েছে। কিন্তু দেশের মানুষ জানেনা তিন কোটি টিকা তিন কোটি মানুষ পাবেন নাকি দেড় কোটি মানুষ দুটি করে টিকা পাবেন। দেশের বাকি ১৪ থেকে ১৫ কোটি মানুষ কিভাবে টিকা পাবেন তা সরকারকেই পরিস্কার করতে হবে। নকল টিকায় যেন সয়লাব না হয়, ভ্যাকসিন নিয়ে যেন কোন প্রতারণা না হয় সেজন্য সরকারকে সজাগ থাকতে হবে। গতকাল বনানী কার্যালয় মিলনায়তনে মহান বিজয় দিবস উপলক্ষ্যে জাতীয় সাংস্কৃতিক পার্টি আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, করোনা ভ্যাকসিন নিয়ে কোন মহল যেন বাণিজ্য করতে না পারে সেজন্য সচেষ্ট থাকতে হবে। বিশে^র অন্যতম ধনী দেশ যুক্তরাষ্ট্র ঘোষণা দিয়েছে তারা তাদের দেশের মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন সরবরাহ করবে। এমন বাস্তবতায় আমাদের দেশের ৯০ ভাগ মানুষ পয়সা খরচ করে টিকা নিতে পারবেনা। তাই দেশের সাধারণ মানুষকে বাঁচাতে বিনামূল্যে টিকা সরবরাহ করতে হবে। জাতীয় সাংস্কৃতিক পার্টির আহŸায়ক ও চেয়ারম্যানের উপদেষ্টা শেরিফা কাদের-এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির কো- চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, মীর আব্দুস সবুর আসুদ, জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ।

করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি
‘মাস্ক এ নিরাপত্তা’ এই প্রতিপাদ্যকে উপজীব্য করে এবং ‘আমার জীবন সুরক্ষা আমার দায়িত্ব’ এই চেতনাকে ধারণ করে গতকাল সকালে রাজধানীর মিরপুর সেনানিবাসস্থ ‘মিলিটারী ইনষ্টিটিউট অব সাই›স এন্ড টেকনোলজিতে’ (এমআইএসটি) করোনাভাইরাসের সম্ভাব্য সংক্রমন ও বিস্তার রোধকল্পে করোনা প্রতিরোধ কার্যক্রম বিজয় দিবস ২০২০ অনুষ্ঠিত হয়।

এমআইএসটি প্লাজায় অনুষ্ঠিত এ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান অতিথি প্রতিষ্ঠানটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. ওয়াহিদ-উজ-জামান। প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্ম শতবার্ষিকীতে তাকে শ্রদ্ধাভরে স্মরণ করেন ও বিনম শ্রদ্ধা জ্ঞাপন করেন। একই সাথে তিনি মাস্ক পরিধানের জন্য সবাইকে আহŸান জানান। তিনি মাস্ক পরিধান, সামাজিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্যকর জীবনযাপন ইত্যাদি প্রতিরোধমূলক কার্যক্রম, বিশেষ করে ‘মাস্ক এ নিরাপত্তা’ এই ¯েøাগানটির যথাযথ অনুধাবন এবং পালনের উপর জোর দেন।

কমান্ড্যান্ট এর স্ত্রী জিনিয়া ওয়াহিদ বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন ও এমআইএসটি সদস্যদের মাঝে মাস্ক বিতরণ করেন। মহান বিজয় দিবসে এমআইএসটি কর্তৃক আয়োজিত বিশেষ জনসচেতনতামূলক কার্যক্রম উপলক্ষ্যে বিভিন্ন প্রকার রঙ্গীন ব্যানার এবং প্লাকার্ড দিয়ে এমআইএসটি ক্যাম্পাস সুসজ্জিত করা হয়। অনুষ্ঠানে এমআইএসটির সামরিক ও বেসামরিক ফ্যাকাল্টি, কর্মকর্তা, সদস্য ও সামরিক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ