Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

শাহজালালে সাড়ে ১০ কোটি টাকার স্বর্ণ জব্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৫ কেজি ওজনের মোট ১৩০টি স্বর্ণবার জব্দ করা হয়েছে। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ১০ কোটি ৫০ লাখ টাকা। কাস্টম হাউজ ঢাকার প্রিভেন্টিভ টিম উদ্ধার করেছে স্বর্ণ বার। গত মঙ্গলবার রাত ১১টায় দুবাই থেকে আসা একটি ফ্লাইটের যাত্রীর শরীরের বিভিন্ন স্থানে লুকানো অবস্থায় এ স্বর্ণবার পাওয়া যায়।

কাস্টমস হাউসের প্রিভেন্টিভ টিমের ডেপুটি কমিশনার মোহাম্মদ মারুফুর রহমান জানান, স্বর্ণ চোরাচালানের গোপন তথ্যে প্রিভেন্টিভ টিমে কর্তব্যরত কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পযেন্টে অবস্থান করে নজরদারী করতে থাকেন। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আনুমানিক রাত ১১টায় দুবাই থেকে আগত ফ্লাইট নং-ইকে-৫৮৪ এর মাধ্যমে আসা যাত্রীর শরীরের বিভিন্ন স্থানে লুকানো অবস্থায় ১৩০টি স্বর্ণবার পাওয়া যায়। যার মোট ওজন প্রায় ১৫ কেজি এবং আনুমানিক বাজার মূল্য প্রায় ১০ কোটি ৫০ লাখ টাকা।

তিনি আরো জানান, উদ্ধার স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং এ বিষয়ে একটি ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে। পাসপোর্ট অনুযায়ী যাত্রীর নাম লুৎফর রহমান মুন্সী। তার গ্রামের বাড়ী ময়মনসিংহ জেলায়। বয়স আনুমানিক ৫৩ বছর।



 

Show all comments
  • ডালিম ১৭ ডিসেম্বর, ২০২০, ৫:৫২ এএম says : 0
    চোরাচালান বন্ধে সংশ্লিষ্ট প্রশাসন কে আরও বেশি সতর্ক থাকতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন