Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

সংরক্ষিত থাকবে ম্যারাডোনার লাশ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ১২:০৫ এএম

প্রয়াত ডিয়েগো ম্যারাডোনার উত্তরাধিকারীর সংখ্যা এখনও নির্দিষ্ট হয়নি। দুই বছর আগে মাগালি গিল নামের এক মেয়ে ম্যারাডোনাকে পিতা দাবি করেন। এমন বিষয় সুরাহার জন্য ডিএনএর নমুনার প্রয়োজনে ম্যারাডোনার লাশ ‘অবশ্যই সংরক্ষণের’ নির্দেশনা দিয়েছে আর্জেন্টিনার একটি আদালত।
গত নভেম্বরে হৃদরোগে আক্রান্ত হয়ে ৬০ বছর বয়সে মারাদোনা চিরঘুমের দেশে পাড়ি জমান। ২৬ নভেম্বর বুয়েন্স আইরেসের বাইরে এই আর্জেন্টাইন কিংবদন্তিকে সমাধিস্থ করা হয়। ম্যারাডোনার ডিএনএর নমুনা আগে থেকেই রাখা আছে বলে এর আগে রয়টার্সকে জানিয়েছিলেন ম্যারাডোনার আইনজীবী। তবে আদালত বোকা জুনিয়র্স ও নাপোলির এই সাবেক তারকার লাশ সংরক্ষণের নির্দেশনা দিয়েছেন।
বেঁচে থাকতে পাঁচ সন্তানকে স্বীকৃতি দেন আর্জেন্টিনাকে ১৯৮৬ বিশ্বকাপ এনে দেওয়া ম্যারাডোনা। তাদের চার জন আর্জেন্টিনায় এবং একজন ইতালিতে থাকেন। কদিন আগে আরও একজন ম্যারাডোনাকে নিজের পিতা দাবি করায় জটিলতা তৈরি হয়েছে। মাগালি গিল নামের ২৫ বছর বয়সী এক নারী দুই বছর আগে দাবি করেন, ম্যারাডোনার তার পিতা। আদালত গিলের অনুরোধের বিষয়টি তদন্ত চালানো এবং এজন্য দায়িত্বপ্রাপ্ত প্রসিকিউটির অফিসে ডিএনএর নমুনা প্রেরণের নির্দেশনা দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যারাডোনার-লাশ
আরও পড়ুন