Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিশু রাইসা হত্যার বিচার দাবি

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ৫:১১ পিএম

শিশু রাইসা হত্যার বিচার দাবিতে মানববন্ধন করেন কেরানীপাড়া গ্রামবাসী। শুক্রবার দুপুরে টাঙ্গাইলের সখিপুর উপজেলা শহরের তালতলা টাঙ্গাইলের সখিপুর উপজেলার হতেয়া কেরানীপাড়া গ্রামের দুই বছরের শিশু রাইসা হত্যার বিচার দাবিতে মানববন্ধন করা হয়েছে। আজ শুক্রবার দুপুরে উপজেলার তালতলা চত্বরে মানববন্ধনে করেন কেরানীপাড়া গ্রামবাসী।

দুই শতাধিক গ্রামবাসী পাঁচটি ট্রাক ও প্রায় ৫০টি মোটরসাইকেল করে ১৫ কিলোমিটার পথ পেরিয়ে উপজেলা শহরে এসে মানববন্ধনে অংশ নেন। এতে বক্তব্য দেন রাইসার মা লিপা আক্তার, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খান রফিক, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল আল মামুন, হতেয়া এলাকার বাসিন্দা সোহেল রানা প্রমুখ। তাঁরা হত্যাকারীদের ফাঁসি দাবি করেন। একই সঙ্গে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সুমা খানের মা ও ভাইকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়েছেন তাঁরা।

নিহত রাইসা ওরফে বুশরা উপজেলার হতেয়া কেরানীপাড়া গ্রামের ইরাকপ্রবাসী রাজু খানের মেয়ে। আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়া সুমা খান সম্পর্কে রাইসার প্রতিবেশী দাদি।

সখিপুর থানার উপপরিদর্শক (এসআই) ও মামলার তদন্তকারী কর্মকর্তা সিরাজুল ইসলাম বলেন, স্বীকারোক্তিমূলক জবানবন্দির পর সুমা খান ও তাঁর স্বামী আরমান খানকে টাঙ্গাইল কারাগারে পাঠানো হয়েছে।

নিখোঁজের ৬ ঘণ্টা পর সোমবার রাত ১১টায় উপজেলার হতেয়া কেরানীপাড়া এলাকা থেকে রাইসার বস্তাবন্দী লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মঙ্গলবার দুপুরে রাইসার মা লিপা আক্তার বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে সখিপুর থানায় একটি হত্যা মামলা করেন।

মামলার পর পুলিশ প্রতিবেশী আরমান খান (৩৫) ও তাঁর স্ত্রী সুমা খানকে (২৫) মঙ্গলবার রাতে গ্রেপ্তার করে। পরে বুধবার তাঁদের টাঙ্গাইল আদালতে পাঠানো হয়। একই দিন সন্ধ্যায় টাঙ্গাইল চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সুমা খান শিশু রাইসা হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন। তবে সুমা খানের স্বামী আরমান খান আদালতে এই হত্যার দায় অস্বীকার করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ