Inqilab Logo

ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী
শিরোনাম

দক্ষিণ কোরিয়া ২০২১’র নভেম্বরের মধ্যেই ৮০ শতাংশ নাগরিককে করোনা ভ্যাকসিন দেবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০২০, ৫:১৪ পিএম

দক্ষিণ কোরিয়া ২০২১’র নভেম্বরের মধ্যেই ৮০ শতাংশ নাগরিককে করোনা ভ্যাকসিন দেবে বলে শুক্রবার এক প্রেস ব্রিফিংয়ে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা ইয়াং ডং জিও জানান। গত সপ্তাহে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, আস্ট্র্যাজেনেকা,ফাইজার, জ্যানসেন, মডার্নাসহ বিভিন্ন টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান থেকে ৪৪ মিলিয়ন ব্যক্তিকে দেয়া যায়, এই পরিমাণ টিকা আমদানি করা হবে। -সিএনএন

আপাতত এই পরিমাণ টিকা যথেষ্ট। কারণ, এই পরিমাণ মোট জনসংখ্যার ৮০ শতাংশেরও বেশি। প্রেস বিজ্ঞপ্তিতে ওই কর্মকর্তা আরও জানান, আগামী বছরের ফেব্রুয়ারি বা মার্চ থেকে অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন প্রদান শুরু হবে। স্বাস্থ্য মন্ত্রণালয় ডিসেম্বরে ফাইজার এবং জ্যানসনের সঙ্গে এবং জানুয়ারিতে মডার্নার সাথে চুক্তি করবে। ইতোমধ্যে টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠানসমূহের সঙ্গে ক্রয় এবং সরবরাহ সংক্রান্ত চুক্তি সাক্ষরিত হয়েছে। চিকিৎসাকর্মী ও বৃদ্ধদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দক্ষিণ কোরিয়া

১৫ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন