Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

তুরস্কে করোনা হাসপাতালে আগুন, নিহত ৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২০, ২:৫০ পিএম

তুরস্কে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত আটজনের মৃত্যু হয়েছে। শনিবার (১৯ ডিসেম্বর) দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় গাজিয়ান্তেপ প্রদেশের সানকো বিশ্ববিদ্যালয় হাসপাতালে এ দুর্ঘটনা ঘটে বলে তুরস্কের রাষ্ট্রীয় বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি জানিয়েছে।

বিশ্ববিদ্যালয়টির এক বিবৃতিতে বলা হয়েছে, করোনা রোগীদের চিকিৎসায় ব্যবহৃত একটি অক্সিজেন থেরাপি মেশিন থেকে আগুনের সূত্রপাত হয়। অগ্নিকাণ্ডের পর সেখানে চিকিৎসাধীন বাকি ১৪ করোনা রোগীকে বিভিন্ন হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ঘটনার পর পরই পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাণঘাতী এ ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত শুরু করেছে তুর্কি কর্তৃপক্ষ।
হাসপাতাল সূত্রে জানা গেছে, আগুন লাগার পর ঘটনাস্থলেই সাতজন নিহত হয়েছেন। আরেকজন হাসপাতালে নেওয়ার পথে মারা যান। নিহতের বয়স ৬৫ থেকে ৮৫ বছরের মধ্যে।
টুইটারে এই ঘটনায় শোক প্রকাশ করেছেন তুরস্কের প্রেসিডেন্টের মূখপাত্র ইব্রাহিম কালিন। সেই সঙ্গে তিনি আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন। সূত্র : বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আগুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ