Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু মানেই অসাম্প্রদায়িক বাংলাদেশ

নেছারাবাদে মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী

নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ নির্মাণ করতে এদেশে রাজাকারদের, সাম্প্রদায়িকতার দৈারাত্ম্য কোনভাবেই বরদাস্ত করা হবে না। এদেশ মুসলিম, হিন্দু, খ্রিস্টান, বৈদ্ধ সকলের। এটা মনে করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। এজন্য বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়া হয়েছিল। তখন রাজাকাররা পরাজিত হয়েছিল। কিন্তু সাম্প্রতিক সময়ে সেই একাত্তরের রাজাকারের প্রেতাত্ত্বারা আবার মাথা ঝাড়া দিয়ে উঠতে চাইছে। কিন্তু তা আর সম্ভব নয়। তাদের যেভাবেই হোক দমন করা হবে।
গতকাল সকালে নেছারাবাদ উপজেলা অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা ও স্থানীয় নেতৃবৃন্দের সাথে উপজেলা প্রশাসন আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্ত্যব্যে তিনি এ কথা বলেন। মন্ত্রী আরো বলেন, বঙ্গবন্ধুর নাম শুনলেই সেই একাত্তরের পরাজিত রাজাকারদের শরীর আঁতকে ওঠে। ওই রাজাকাররা মনে করেন, বঙ্গবন্ধু মানেই অসাম্প্রদায়িক বাংলাদেশ। তাই বঙ্গবন্ধুর নাম নিচিহ্ন করতে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙছে। তারা মনে হয় জানে না বঙ্গবন্ধু মানেই যে বাংলাদেশ।
মন্ত্রী মুক্তিযোদ্ধাদের প্রসঙ্গ টেনে বলেন, বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে যুদ্ধে ঝাপিয়ে পড়ে দেশকে স্বাধীন করেছেন। তাই মুক্তিযোদ্ধাদের সর্বদা সম্মান করতে হবে। সর্বত্র তাদের অধিকার অক্ষুন্ন রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের এদেশে সর্বাধিক অধিকার প্রতিষ্ঠিত করেছেন। যা আর কোন সরকার করেনি। মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান। দেশের স্বাধীনতার জন্য যারা জীবন বাজি রেখে যুদ্ধ করেছিলেন তাদের জন্য রাষ্ট্রীয় ভাতাসহ বিভিন্ন সুযোগ সুবিধা দিচ্ছে এ সরকার। তাই তাদের বুজতে হবে এবং বর্তমানসহ আগামী প্রজন্মদেরও বুজাতে হবে আধুনিক উন্নত বাংলাদেশ মানেই শেখ হাসিনা সরকার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোশারফ হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, সাবেক সংসদ সদস্য মো. শাহ আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক এসএম ফুয়াদ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (নেছারাবাদ সার্কেল) রিয়াজ হোসেন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ