Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাবুলে গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ৯, পার্লামেন্ট মেম্বারসহ আহত ১৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ৬:৫৭ পিএম

আফগানিস্তানের রাজধানী কাবুলে গাড়ি বোমা বিস্ফোরণে ৯জন নিহত এবং শিশু, মহিলা ও পার্লামেন্ট মেম্বারসহ আহত হয়েছেন ১৫জন।দেশটির স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের মুখপাত্র তারিক আরিয়ান জানান, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। পার্লামেন্ট সদস্যকে হত্যার উদ্দেশ্যেই জঙ্গিরা এই হামলা করেছে বলে তিনি নিশ্চিত করেছেন। পার্লামেন্ট সদস্য খান মোহাম্মদ ওয়ারদাক ও তার সমর্থকেরা যখন কাবুল শহর থেকে পাশ্ববর্তী খোশাল খান শহরে মিছিল নিয়ে যাচ্ছিলেন, তখনই বিস্ফোরণটি ঘটে। -রয়টার্স, আল জাজিরা, এনবিসি, ডন
মুহূর্তেই আগুন আশেপাশের বাড়িঘর, দোকান ও যানবাহনে ছড়িয়ে পড়ে। টেলিভিশন ফুটেজে দেখা যায়, কমপক্ষে দুটি গাড়িতে বোমা ছিল। এখন পর্যন্ত কোনো সংগঠন হামলার দায় স্বীকার করেনি। চলতি সপ্তাহে আফগান সরকার ও তালেবানদের মধ্যে প্রায় ২০ বছর ধরে চলা সংঘাত নিরসনে আবারও আলোচনা শুরু হয়। তারপরেও আফগানিস্তানে বেশকিছু বোমা হামলার ঘটনা ঘটেছে। আফগান স্বরাষ্ট্রমন্ত্রী এক বক্তব্যে বলেন, গত তিনমাসে তালেবানরা ৩৫ টি আত্মঘাতী বোমা হামলা ও ৫০৭টি বোমা বিস্ফোরণ ঘটিয়েছে। এসকল হামলায় ৪৮৭ জন সাধারণ মানুষ নিহত এবং প্রায় ১০৪৯ জন আহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ