Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ মে ২০২১, ০৩ জৈষ্ঠ্য ১৪২৮, ০৪ শাওয়াল ১৪৪২ হিজরী

বরখাস্ত গেটম্যান মামলা দায়ের

জয়পুরহাট ট্রেন দুর্ঘটনা

জয়পুরহাট জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

জয়পুরহাটের পুরানাপৈল রেলক্রসিংয়ে ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষের ঘটনায় রেলক্রসিংয়ের দায়িত্বে থাকা গেটম্যান নয়ন মিয়াকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। গতকাল রোববার দুপুর ১২টার দিকে রেলওয়ে হিলির ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী বজলুর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।
বজলুর রশিদ বলেন, পুরানাপৈল রেলক্রসিংয়ে তিনজন গেটম্যান পালাক্রমে দায়িত্ব পালন করেন। গতকাল শনিবার সকাল সাতটার দিকে ট্রেন-বাস সংঘর্ষের ঘটনা ঘটে। ওই সময় নয়ন মিয়া রেলক্রসিংয়ের গেটম্যানের দায়িত্বে ছিলেন। দায়িত্বে অবহেলায় নয়ন মিয়াকে সাময়িক বরখাস্ত করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

জয়পুরহাট রেলওয়ের স্টেশনমাস্টার হাবিবুর রহমান বলেন, গতকাল সকালে পুরানাপৈল রেলক্রসিংয়ে ট্রেন-বাস সংঘর্ষের ঘটনায় বাংলাদেশ রেলওয়ে একটি তদন্ত কমিটি করেছে। শিগগিরই কমিটি প্রতিবেদন জমা দেবে। এদিকে গতকালের ট্রেন ও বাসের দুর্ঘটনায় জিআরপি পুলিশ অপমৃত্যুর মামলা দায়ের করেছে সান্তাহার রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকতার্ মুনজেরুল।

গতকাল সকাল সাতটার দিকে জয়পুরহাট সদরের পুরানাপৈল রেলক্রসিংয়ে ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষে ১২ জন নিহত হয়েছেন। দুর্ঘটনার সময় রেলক্রসিংটির গেট খোলা ছিল এবং সংশ্লিষ্ট গেটম্যান ঘুমিয়ে ছিলেন বলে জানা গেছে। পার্বতীপুর থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনের সঙ্গে বাঁধন পরিবহনের যাত্রীবাহী একটি বাসের ওই সংঘর্ষ হয়। জয়পুরহাট থেকে পাঁচবিবি যাচ্ছিল বাসটি। বাসটি পুরানাপৈল রেলক্রসিং পার হওয়ার সময় ট্রেনের ধাক্কায় দুমড়েমুচড়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন দুর্ঘটনা

১৩ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন