Inqilab Logo

ঢাকা, রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮, ২৬ রমজান ১৪৪২ হিজরী

কলেজ মাঠে জানাজার অনুমতি না দেয়ায় প্রিন্সিপালের অপসারণ দাবি

সরকার আদম আলী, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ১২:০০ এএম

নরসিংদীর শিল্পপতি এবং ছাত্রদল নেতা তারেক আহমেদের নামাজে জানাজা কলেজ মাঠে অনুষ্ঠানে বাধা দেয়ার ঘটনা নিয়ে প্রিন্সিপাল হাবিবুর রহমান আকন্দের বিরুদ্ধে আলোচনা-সমালোচনা ও নিন্দার ঝড় বইছে নরসিংদী সর্বস্তরের জনগণের মধ্যে।
নরসিংদী সরকারি কলেজের প্রতিষ্ঠাতা ও জমিদাতা মরহুম মৌলভী তোফাজ্জল হোসেনের ছেলে, দুইবার নির্বাচিত ভিপি তারেক আহামেদের নামাজে জানাজা কলেজ মাঠে অনুষ্ঠানে বাধা দেয়ার ঘটনাকে প্রিন্সিপাল হাবিবুর রহমান আকন্দের হিংসাত্মক মানসিকতার বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন নরসিংদীর বিশিষ্ট ব্যক্তিবর্গ। নরসিংদীর সাবেক উপজেলা চেয়ারম্যান মনজুর এলাহি বলেছেন, নরসিংদী সরকারি কলেজের প্রতিষ্ঠাতা, উদ্যোক্তা ও জমিদাতার ছেলের নামাজে জানাজা একই কলেজের অনুষ্ঠানে বাধা দেয়ার ঘটনা নরসিংদীবাসীকে ব্যথিত করেছে। একই কলেজের সাবেক ভিপি এম এ জলিল বলেছেন, আমরা ৫ জন নির্বাচিত ভিপি প্রিন্সিপাল হাবিবুর রহমান আকন্দকে অনুরোধ করেছি, তিনি আমাদের অনুরোধ রাখেন নি।
সাবেক ভিপি খবিরুল ইসলাম বাবুল বলেন, তারেক আহমেদ এর নামাজে জানাজায় বাধা দিয়ে প্রিন্সিপাল হাবিবুর রহমান আকন্দ যে কালো অধ্যায়ের করেছে সূচনা করেছেন তা নরসিংদীর মানুষ মনে রাখবে। নরসিংদী ইউনাইটেড কলেজের প্রিন্সিপাল শিক্ষক নেতা মশিউর রহমান মৃধা বলেন, আমি একজন কলেজের প্রিন্সিপাল একটি সরকারি কলেজের একজন প্রিন্সিপালের এহেন ঘটনায় নিজেই লজ্জিত বোধ করছি। জেলা যুবদলের সভাপতি একই কলেজের সাবেক জিএস মহসিন হোসেন বিদ্যুৎ বলেছেন, প্রিন্সিপাল হাবিবুর রহমান আকন্দ জানাজার নামাজে বাধা দিয়ে নিজের অমানবিক মানসিকতা এবং তার অযোগ্যতারই পরিচয় দিয়েছেন।
এ ব্যাপারে প্রিন্সিপাল হাবিবুর রহমান আকন্দ সাথে যোগাযোগ করা হলে তিনি ইনকিলাবকে জানান, কলেজ মাঠে নামাজে জানাজার অনুমতি দেয়ার ক্ষমতা আমার নেই। আমি বিষয়টি নিয়ে শিক্ষামন্ত্রণালয়ে কথা বলেছি তারা আমাকে অনুমতি দেয়নি। আমি স্থানীয় প্রশাসনের সাথে কথা বলেছি তারও আমাকে অনুমতি দেয়নি। তারেক সাহেব একজন ভালো মানুষ ছিলেন। তার নামাজে জানাজা অনুমতি দিতে না পারা আমার কাছেও ভাল লাগেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জানাজা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ