Inqilab Logo

সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ১২ আশ্বিন ১৪২৮, ১৯ সফর ১৪৪৩ হিজরী

মাদক মামলায় ৬ মাসের কারাদন্ড, কারাগারে নয় আসামি থাকবেন বাড়িতে

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ৫:৩৩ পিএম

সাতক্ষীরায় মাদক মামলায় ইমাম হোসেন নামে এক ব্যক্তিকে ছয় মাসের কারাদন্ড দিয়েছেন আদালত। তবে, কারাগারে নয়, চারটি শর্তে তিনি নিজ বাড়িতে থেকেই ভোগ করবেন সাজা। আর শর্ত পূরণে ব্যর্থ হলে তাকে পুনরায় যেতে হবে কারাগারে।

সোমবার (২১ ডিসেম্বর) সাতক্ষীরার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (২য় আদালত) ইয়াসমিন নাহার তাকে বাড়িতে থেকে সাজা ভোগ করার এই রায় প্রদান করেন। এসময় আসামি ইমাম হোসেন আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

জানা গেছে, ২০১৮ সালে ১ কেজি গাঁজাসহ সাতক্ষীরা সদর উপজেলার ভাদড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে ইমাম হোসেন পুলিশের হাতে গ্রেফতার হন। এই মামলায় পুলিশ তার বিরুদ্ধে চার্জশিট দেয়।

আসামির বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে ছয় মাসের কারাদন্ড দেন। তবে, ৪টি শর্তে তিনি কারাগারে না থেকে বাড়িতে থাকতে পারবেন বলে রায়ে উল্লেখ বলা হয়।

এসব শর্তের মধ্যে রয়েছে প্রতি সপ্তাহে ১০টি করে গাছের চারা রোপণ, এলাকায় মাদকবিরোধী প্রচারাভিযান চালানো, বাবা মায়ের সেবা করা এবং মাদক গ্রহণ না করা। প্রবেশন আইনের মাধ্যমে এই বিষয়টি ৬ মাস পর নিষ্পত্তি করা হবে।

এই মামলায় অংশ নেওয়া আইনজীবী অ্যাড. সাইফুল্লাহ বলেন, আদালত একটি যুগান্তকারী রায়ে সাজাপ্রাপ্ত আসামিকে চারটি শর্তে বাড়িতে থাকার সুযোগ করে দিয়েছেন।

অপরদিকে সাজাপ্রাপ্ত আসামি ইমাম হোসেন জানান, তিনি এই রায়ে অত্যন্ত খুশী। তিনি আদালতের শর্ত মেনে চলবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদক

১০ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন