Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৮ বৈশাখ ১৪২৮, ০৮ রমজান ১৪৪২ হিজরী

মার্কিন নাগরিকদের ৪২ শতাংশের মতে ট্রাম্প জঘন্যতম প্রেসিডেন্ট, শ্রেষ্ঠদের একজন বললেন ২২ শতাংশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ৬:০৩ পিএম

মার্কিন নাগরিকদের ৪২ শতাংশের মতে ট্রাম্প ইতিহাসের জঘন্যতম প্রেসিডেন্ট, শ্রেষ্ঠদের একজন বললেন ২২ শতাংশ নাগরিক।৮ শতাংশ মার্কিন নাগরিকের মতে ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে গড়ের নিচে। ১৬ শতাংশ মনে করেন তিনি গড়পড়তার চেয়ে ভালো। এসব ত থ্য উঠে এসেছে একটি জরিপে। অবশ্য ইতিহাসবেত্তারা মনে করেন, এখনও এসব কথা বিচারের সময় আসেনি। -সিএনএন, গ্যালাপ, ম্যারিয়ট


তবে ট্রাম্পের ৪ বছর দায়িত্ব পালন নানান কারণেই মানুষের মনে থাকবে। পোলস্টাররা মার্কিন ভোটারদের কাছে জানতে চেয়েছিলেন, জেরাল্ড ফোর্ডের পর থেকে ট্রাম্পই সবচেয়ে বেশি পছন্দনীয় কিংবা অপছন্দনীয় প্রেসিডেন্ট কিনা। এর ফল এসেছে মিশ্র। ট্রাম্পের পর সবচেয়ে বাজে প্রেসিডেন্ট বলে বিবেচিত হচ্ছেন জর্জ জাব্লিউ বুশ। তবে জঘন্যতার পরিমাপকে কোনও সাবেক প্রেসিডেন্টই ২০ শতাংশের বেশি বোট পাননি। তবে ৩৬ শতাংশ মার্কিন নাগরিক বুশকে দূর্বল প্রেসিডেন্ট বলে মনে করেন। আবার ১৭ শতাংশ মার্কিন নাগরিকের মতে, সর্বকালের সবচেয়ে বাজে প্রেসিডেন্ট বারাক ওবামা। অথচ ওবামার জনপ্রিয়তা এখনও আকাশচুম্বি। অনেক ইতিহাসবিদ এই প্রেসিডেন্টকে মনে করেন ইতিহাসের সবচাইতে পলিটিক্যালি কারেক্ট প্রেসিডেন্ট। তবে সাধারণ মানুষের ভাবনা অন্য খাতে প্রবাহিত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন


আরও
আরও পড়ুন