Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী

ইরাক থেকে সব মার্কিন সেনাকে বহিষ্কার করা হবে : মোহসেন রেজায়ি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ৭:২৩ পিএম

ইরানের নীতি নির্ধারণী পরিষদের সচিব মোহসেন রেজায়ি বলেছেন, ইরাক থেকে সব মার্কিন সেনাকে বহিষ্কার করা হবে। সোমবার ‘প্রতিরোধ রেডিও’ উদ্বোধনের সময় গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন তিনি। মোহসেন রেজায়ি আরও বলেছেন, জেনারেল কাসেম সোলাইমানি হত্যার প্রতিশোধ নেয়া হবে। -পার্সটুডে
প্রথম প্রতিশোধ নেয়া হয়েছে ইরাকে মার্কিন ঘাঁটি ‘আইন আল আসাদে’ ক্ষেপণাস্ত্র হামলার মাধ্যমে। এই অঞ্চল থেকে সব মার্কিন সেনা বিতাড়িত না হওয়া পর্যন্ত প্রতিশোধের প্রক্রিয়া অব্যাহত থাকবে। তিনি আরও বলেন, উপযুক্ত সময়ে এই হত্যাকাণ্ডের চরম প্রতিশোধ গ্রহণ করা হবে। ইরানের নীতি নির্ধারণী পরিষদের সচিব বলেন, কাসেম সোলাইমানি আন্তর্জাতিক প্রতিরোধ ফ্রন্টের নেতৃত্ব দিয়েছেন। তিনি ইরানের জন্য অনেক কিছু করেছেন। তিনি আরও বলেন, বিশ্বের ন্যায়কামী, স্বাধীনচেতা, মানবতাবাদী এবং সত্য অনুসন্ধানীরা কাসেম সোলাইমানিকে নিয়ে গর্বিত এবং তারা আজীবন তাকে তাকে অনুসরণ করবে। গত ৩ জানুয়ারি ভোররাতে ইরাকের রাজধানী বাগদাদে ট্রাম্পের সরাসরি নির্দেশে চালানো বিমান হামলায় কাসেম সোলাইমানির পাশাপাশি ইরাকের জনপ্রিয় স্বেচ্ছাসেবী বাহিনী হাশদ আশ-শাবির উপ প্রধান আবু মাহদি আল-মুহান্দিসসহ দুই দেশের আরো ৮ কমান্ডার শহীদ হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ