Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

নোয়াখালী শহরে প্রাইভেট হাসপাতালে ভুল ইনজেকশনে সদ্যজাত শিশুর মৃত্যু

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ৫:১৫ পিএম

নোয়াখালী জেলা শহরস্থ বেসরকারি ‘মেট্রো হাসপাতাল’ এর বিরুদ্ধে ভুল চিকিৎসায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। ঘটনার প্রতিবাদ করায় হাসপাতাল কর্তৃপক্ষের ভাড়াটিয়া সন্ত্রাসী কর্তৃক মৃত শিশুর পরিবারের লোকজনকে মারধর করারও অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে সিভিল সার্জন বরাবর একটি লিখিত অভিযোগ দেন মৃত শিশুটির পরিবার। এর আগে সোমবার রাতে মাইজদী হাসপাতাল সড়কের মেট্রো হাসপাতালে শিশুটির মৃত্যু হয়। নিহত শিশুটি জেলার কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের দয়াল গাজীর মেয়ে।

শিশুটির বাবা দয়াল গাজী অভিযোগ করে বলেন, সোমবার সকালে তার স্ত্রী প্রসব ব্যাথায় উঠার পর মেট্রো হাসপাতালে এনে ভর্তি করেন। বিকেল চারটার দিকে নরমাল ডেলিভারীর মাধ্যমে তার একটি কন্যা সন্তান জন্মগ্রহণ করে। জন্মের পর থেকে সে সুস্থ্য ও স্বাভাবিক ছিল। কিন্তু সন্ধ্যার দিকে কোন কিছু না জানিয়ে তাদের কক্ষে এসে কর্তব্যরত শিশু চিকিৎসক একটি ইনজেকশন দিয়ে চলে যায়। এরকিছুক্ষনের মধ্যে নবজাতকের শরীর কাপুনি দিতে থাকে। কোন কিছু বুঝে উঠার আগেই মারা যায় তার সন্তান।

তিনি আরও অভিযোগ করে বলেন, চিকিৎসক কোন প্রকার কারন ছাড়া তার বাচ্চাকে ভূল ইনজেকশন দিয়ে হত্যা করেছে। পরে বিষয়টি নিয়ে হাসপাতালে কর্তৃপক্ষকে অবহিত করলে হাসপাতাল কর্তৃপক্ষ ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে উপস্থিত আমাদের আত্মীয় স্বজনদের মারধর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

সুধারাম মডেল থানার ওসি মো শাহেদ উদ্দিন বলেন, খবর পেয়ে ওই হাসপাতালে পুলিশ পাঠানো হয়েছিল। তবে মৃত শিশুটির পরিবারের পক্ষ থেকে কোন লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিকালে শিশুটির পরিবারের লোকজন একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগটি তদন্ত করতে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটির রির্পোট পাওয়ার পর হাসপাতালটির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভুল চিকিৎসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ