Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহীতে মাস্ক না পরায় সাতজনকে জরিমানা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ৬:১০ পিএম

রাজশাহী মহানগরে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মাস্ক ব্যবহার না করে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের অপরাধে রাজশাহীতে ৭ জনকে আজ অর্থদন্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত এই অভিযান পরিচালনা করেন রাজশাহী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তারিকুল ইসলাম। ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলাকালে মহানগর এলাকার সাত জনকে ২ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়।
তিনি বলেন, সকাল থেকে মহানগরের সাহেব বাজার জিরোপয়েন্ট, আরডিএ মার্কেট ও বড়কুঠির সামনে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের ওপর অভিযান পরিচালনা করা হয়। ‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। জনসচেতনতা ছাড়া কোভিড-১৯ এর সংক্রমণ রোধ করা সম্ভব নয়। তাই সংক্রমণ রোধে সবাইকে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে। সেই সাথে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। কোনো ব্যক্তি মাস্ক না পরলে সরকারি কোনো কার্যালয়ে সেবা পাবেন না, এমনকি বাজার থেকে কোনো পণ্যও কিনতে পারবেন না। অভিযানের সময় মুখে মাস্ক না পড়ায় সাত জনকে অর্থদন্ড প্রদান করা হয়েছে। এছাড়া জেলা প্রশাসনের উদ্যোগে মাস্ক বিতরণ অব্যাহত রয়েছে। করোনার সংক্রমণ রোধে জেলার বিভিন্ন এলাকায় অভিযান অব্যাহত থাকবে বলেও জানান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তারিকুল ইসলাম।
করোনা প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে কঠোর পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে মাস্ক ছাড়া যেন কোনো সার্ভিস না মেলে সেই বিষয়ে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।
এর আগে গত মঙ্গলবার (২১ জুলাই) করোনা মহামারীর মধ্যে ঘরের বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের মেডিকেল শিক্ষা বিভাগ থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ