Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবিলম্বে চিনিকল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে-পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২০, ৭:২১ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, আখ চাষিদের চিনিকল বন্ধের কোনো সিদ্ধান্তের কথা না জানিয়ে চিনিকল বন্ধের ঘোষণা দেশকে অনিশ্চিয়তার দিকে ঠেলে দিবে। তিনি বলেন, আখ চাষিরা তাদের সর্বস্ব দিয়ে আখ চাষ করেছে। এখন আখ বিক্রির মৌসুমে হঠাৎ করে ছয় চিনিকল বন্ধের সিদ্ধান্ত চরম অমানবিক। এধরণের অপরিণামদর্শি সিদ্ধান্ত বাতিল করতে হবে।
আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, চিনিগুলোকে ন্যায্যমূল্যে আখ কিনে নিতে হবে। আর তার ব্যবস্থা সরকারকেই করতে হবে। তিনি আখ চাষিদের আন্দোলনের প্রতি সমর্থন ব্যক্ত করে বলেন, চাষিদের সকল দাবি অবিলম্বে মেনে নিতে হবে। তিনি বলেন, রাষ্ট্রায়ত্ত ৬ টি চিনিকল বন্ধ করার সরকার যে সিদ্ধান্ত নিয়েছেন তা বাতিল করতে হবে। গত ১ ডিসেম্বর শিল্প মন্ত্রণালয়ের এক পরিপত্রের মাধ্যমে লোকসানের অজুহাত দেখিয়ে ৬ টি চিনি কল বন্ধ করার যে সিদ্ধান্ত নিয়েছে তা আত্মঘাতী ও উন্নয়নের ধারা ব্যাহত করবে। তিনি বলেন, সিস্টেম লস এবং দুর্নীতি বন্ধ করতে না পেরে চিনিকল বন্ধ করা কোন সমাধান নয়। তিনি বলেন, সরকার যদি এই সিদ্ধান্ত কার্যকর করে তাহলে হাজার হাজার শ্রমিক তাদের কর্ম হারিয়ে রাস্তায় বসবে। সরকারের প্রতি আহবান কিভাবে চিনিকলগুলো লোকসানের হাত থেকে রক্ষা করা যায় তার জন্য পদক্ষেপ নিন।



 

Show all comments
  • মনজুর এলাহী শওকত ২২ ডিসেম্বর, ২০২০, ১০:০৯ পিএম says : 0
    অনতিবিলম্বে শায়েখের প্রস্তাবনা বাস্তবায়ন হোক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ