Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাইজভান্ডারে ভারতীয় হাইকমিশনার

হযরত আলী (রা.) আমলের কোরআন শরীফ উপহার

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, সাবরূম-রামগড় স্থলবন্দর নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে এবং এ আন্তঃদেশিয় সংযোগ আমাদের বন্ধনকে আরো সুদৃঢ় করবে। বিশেষ করে ত্রিপুরা, আসামসহ আমাদের পূর্বাঞ্চলীয় রাজ্যসমূহের সাথে বাংলাদেশের বাণিজ্যিক সুবিধার ক্ষেত্র তৈরি হবে। ফটিকছড়িও সে সুবিধা ভোগ করবে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, স্থলবন্দর পয়েন্ট থেকে সোনাইপুল, কালাপানিয়া, সেমুতং গ্যাসফিল্ড, বাটনাতলী, গাড়ীটানা হয়ে ফটিকছড়ির ওপর দিয়ে চট্টগ্রাম বন্দর সংযোগে বিকল্প সড়ক নির্মাণ করার সম্ভাব্যতা যাচাই করা হবে। অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, বঙ্গবন্ধু যে লক্ষ্য নিয়ে বাংলাদেশ স্বাধীন করেছিলেন, সে লক্ষ্য সামনে নিয়েই ত্বরিকত ফেডারেশন কাজ করছে বলে আমরা বিশ্বাস করি। বাংলাদেশ যেমন ভারতের অকৃত্রিম বন্ধু। তেমনি ত্বরিকত ফেডারেশন এবং নজিবুল বশর মাইজভান্ডারীও আমাদের পরম বন্ধু। এ জন্যই মাইজভান্ডারে ছুটে আসা।
এ সময় তিনি হযরত আলী (রা.) আমলে লেখা একটি কোরআন শরীফ মাইজভান্ডার দরবারে সংরক্ষণের জন্য উপহার দেন। তরিকত ফেডারেশনের যুগ্ম-মহাসচিব সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, ভারতীয় সহকারী হাইকমিশনার অনিন্দ ব্যানার্জি, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়ব, উপজেলা নির্বাহী অফিসার মো. সায়েদুল আরেফিন, হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ