Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

বিশ্ব মানবতার মুক্তির জন্য পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় পর্যায়ে মহানবী (সা:) এর আদর্শ বাস্তবায়নের বিকল্প নেই

কক্সবাজার বদর মোকাম মসজিদ কমপ্লেক্স পরিদর্শন কালে পীর সাহেব চরমোনাই

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ১১:৫৮ এএম

কক্সবাজারের ঐতিহ্যবাহী বদর মোকাম জামে মসজিদ কমপ্লেক্স পরিদর্শন করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সংগ্রামী আমীর পীরে কামেল আল্লামা মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম পীর সাহেব চরমোনাই।

২২ ডিসেম্বর মঙ্গলবার তিনি বদর মোকাম জামে মসজিদে পবিত্র জোহর নামায আদায় করেন। এর আগে তিনি মসজিদে এসে পৌঁছালে কমপ্লেক্স পরিচালনা কমিটি তাঁকে প্রথমে ফুল দিয়ে বরণ করেন।

নামায পরবর্তী নসিহতে পীর সাহেব চরমোনাই বলেন, ইসলাম মহান আল্লাহর মনোনীত পূর্ণাঙ্গ বিধান। বিশ্ব নবী (সা:) সমগ্র জাতির জন্য রহমত ও শান্তির দূত। ইসলাম শান্তি সম্প্রীতি ও মানবতার ধর্ম। বিশ্ব মানবতার মুক্তির জন্য পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় পর্যায়ে মহানবী (সা:) এর আদর্শ বাস্তবায়নের বিকল্প নেই।
তিনি বলেন, আলেমগণ নবীদের উত্তরসূরী। যারা আলেমদের সাথে বেয়াদবি করবে তারা প্রকৃত মুসলনমান হতে পারেনা।

মুসল্লীদের উদ্দেশ্যে নসিহত শেষে তিনি বদর মোকাম মসজিদ কমপ্লেক্স মিলনায়তনে কমপ্লেক্স পরিচালনা কমিটির সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন।
বদর মোকাম জামে মসজিদ কমপ্লেক্সের সাধারণ সম্পাদক আবদুল হান্নান সাউদের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন বদর মোকাম মসজিদ কমপ্লেক্স পরিচালনা কমিটির সহ-সভাপতি আবদুল মঈন শামসের মঈন, অর্থ সম্পাদক আবদুল খালেক রাসেল চৌধুরী, কমিটির নির্বাহী সদস্য আবদুল কাইয়ুম জুয়েল, এস এম জসিম উদ্দিন, আবু আদনান সাউদ, মসজিদের ইমাম ও খতিব মাওলানা আবদুল খালেক নিজামী, সহকারী ইমাম মাওলানা মুফতি এমদাদুল্লাহ, ইসলামী আন্দোলন বাংলাদেশের কক্সবাজার জেলা সেক্রেটারি মাওলানা শোয়াইব। এছাড়াও মসজিদ পরিচালনা কমিটির বিভিন্ন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
মতবিনিময় সভা শেষে পীর সাহেব চরমোনাইকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন মসজিদ কমপ্লেক্স পরিচালনা কমিটির নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ