Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমেরিকায় একদিনে মৃত্যু বেড়েছে প্রায় দ্বিগুণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ২:১৯ পিএম

অদৃশ্য এক শত্রুর বিরুদ্ধে লড়ছে সারা বিশ্ব, করোনাভাইরাসের মহামারি। সেই লড়াইয়ে এখন পর্যন্ত বিশ্বজুড়ে প্রাণ গেছে ১৯ লাখের বেশি মানুষের। এরই মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিটা হয়েছে যুক্তরাষ্ট্রের। করোনার ধকল সেরে উঠতে পারছে না দেশটি। থেমে থেমে বাড়ছে মৃত্যু ও আক্রান্ত। দুই দিনের ব্যবধানে করোনার মৃত্যু বেড়েছে প্রায় দ্বিগুণ।

ওয়ার্ল্ডোমিটার বলছে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩ হাজার ৩৭৬ জনের। দুদিন আগে সে সংখ্যাটি ছিলো ১ হাজার ৯৭৮ জন। গত একদিনে দেশটিতে আক্রান্ত হয়েছে আরও ১ লাখ ৯৯ হাজার ৮০ জন মানুষ।

এ নিয়ে মোট মৃত্যু ও আক্রান্ত দাঁড়িয়েছে যথাক্রমে ১ কোটি ৮৬ লাখ ৮৪ হাজার ৬২৮ জন এবং ৩ লাখ ৩০ হাজার ৮২৪ জনে। ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৪ হাজার ৯৭৩ জন। মৃত্যু হয়েছে ১৩ হাজার ১৮০ জনের।

বুধবার সকাল পযন্ত বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত মোট মানুষের সংখ্যা ৭ কোটি ৮৩ লাখ ৬১ হাজার ৯৫৬ জন। মোট মৃত্যু হয়েছে ১৭ লাখ ২৩ হাজার ৮৩২ জনের। সূত্র : রয়টার্স।



 

Show all comments
  • Md. Ibrahim ২৩ ডিসেম্বর, ২০২০, ৭:২৩ পিএম says : 0
    ৭৫০ কোটি মানুষকে অস্ত্র্রের দ্বারা দাবায়ে রাখতে পারে। কিন্ত ৩২ কোটি মানুষকে সামান্য একটা ভাইইরাস থেকে রক্ষা করতে পারে না। পক্ষান্তরে ১৪০ কোটি মানুষকে ভাইরাস থেকে রক্ষা করে চলেছে। Who is the biggest?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ