Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ১০ আষাঢ় ১৪২৮, ১২ যিলক্বদ ১৪৪২ হিজরী

ঝালকাঠিতে ইপিআই ভবনেই সংরক্ষণ করা হবে করোনার টিকা

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ৩:২২ পিএম

ঝালকাঠিতে ইউপিআই কার্যালয়ের ফ্রিজেই সংরক্ষণ করা হবে করোনার টিকা। ঝালকাঠি সদরসহ চার উপজেলায় একটি করে ইপিআই ভবন রয়েছে। মোট পাঁচটি ফ্রিজে পর্যাপ্ত টিকা সংরক্ষণের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবুয়াল হাসান। এসব ফ্রিজে এখনো অন্যান্য টিকা রয়েছে, যা কিছু দিনের মধ্যেই শেষ হয়ে যাবে। তবে জেলায় কি পরিমাণ টিকার প্রয়োজন রয়েছে, সে ব্যাপারে এখনো চাহিদাপত্র পাঠানো হয়নি। তালিকা তৈরির কাজ চলছে বলে জানিয়েছেন সিভিল সার্জন।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, ঝালকাঠিতে প্রায় সাত লাখ বাসিন্দা রয়েছে। এর মধ্যে চিকিৎসক, পুলিশ, সরকারি কর্মকর্তা ও সাংবাদিকদের প্রথমে এ টিকা প্রদান করা হতে পারে। টিকা সংরক্ষণের জন্য প্রস্তুত করা হচ্ছে ঝালকাঠি সিভিল সার্জন কার্যালয়ের পাশেই অবস্থিত ইপিআই ভবনের ফ্রিজ। এছাড়াও চার উপজেলায় একটি করে ইপিআই ভবনে ফ্রিজ রয়েছে, সেখানেও সংরক্ষণ করা হবে করোনার টিকা। এ বিষয়ে ইতোমধ্যে জেলা প্রশাসককে সভাপতি ও সিভিল সার্জনকে সেক্রেটারি করে একটি কমিটি গঠন করা হয়েছে। এ কমিটির মাধ্যমে টিকা কার্যক্রম চালানো হবে। এখনো টিকার চাহিদাপত্র পাঠানো হয়নি। তালিকা তৈরির কাজ চলছে, যা প্রায় শেষ পর্যায়ে। তালিকা তৈরির কাজ শেষ হলে চাহিদা পাঠানো হবে সংশ্লিষ্ট দপ্তরে।

ঝালকাঠির ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবুয়াল হাসান বলেন, আমাদের তালিকা তৈরির কাজ চলছে। তালিকা শেষ হলে চাহিদাপত্র পাঠাবো। ইতোমধ্যে চারটি উপজেলায় ফ্রিজ খালি রাখার নির্দেশ দেওয়া হয়েছে। টিকা যে তাপমাত্রায় রাখতে হবে, তা আমাদের ইপিআই ভবনের ফ্রিজে রয়েছে। সুতরাং টিকা সংরক্ষণের ব্যবস্থায় কোন সমস্যা নেই। তবে টিকার পরিমান বেশি প্রয়োজন হলে আরো ফ্রিজের ব্যবস্থা করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা টিকা


আরও
আরও পড়ুন