Inqilab Logo

ঢাকা সোমবার, ০১ মার্চ ২০২১, ১৬ ফাল্গুন ১৪২৭, ১৬ রজব ১৪৪২ হিজরী

অসহায় শীতার্ত মানুষের পাশে দাঁড়ানো নৈতিক ও মানবিক দায়িত্ব পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২০, ৬:২৬ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম (পীর সাহেব চরমোনাই) ও মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে দলীয় নেতা-কর্মীসহ বিত্তবানদের প্রতি আহবান জানিয়েছেন।

এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, দেশের নিম্ন আয় ও ফুটপাতের মানুষসহ উত্তরাঞ্চলের অধিকাংশ মানুষ শীতে দিশেহারা। বিশেষ করে গরীব ও অসহায় মানুষ শীতে অনেক দুর্ভোগ পোহাচ্ছে। মানুষ আশরাফুল মাখলুকাত বা সৃষ্টির সেরা। বনী আদম আশরাফুল মাখলুকাত আজ প্রচন্ড শীতের মধ্যেও খোলা আকাশের নিচে বসবাস করছে। এমতাবস্থায় শীতার্ত অসহায় মানুষের পাশে দাঁড়ানো সকল বিত্তবানদের নৈতিক ও মানবিক দায়িত্ব।

নেতৃদ্বয় আরো বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ অতীতেও অসহায় মানুষের পাশে সাধ্যানুযায়ী দাঁড়ানোর চেষ্টা করে আসছে, ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ। অথচ ইসলামের প্রথম যুগে অর্থাৎ হযরত ওমর (রা.) বলেছিলেন “আমি রাষ্ট্রীয় দায়িত্বে থাকা অবস্থায় যদি একটি বনের কুকুরও না খেয়ে মারা যায় তাহলে আল্লাহর কাছে জবাবদিহি করতে হবে।” এমন কথার প্রেক্ষিতে আমরা কি মনে করতে পারি যে, ইসলামের দায়িত্বশীলগণ দেশের জন্য, দেশের মানুষ তো বটেই পশু-পাখির সেবায় ও তারা সর্বদা ব্যস্ত থাকতেন। এখনও যদি ইসলামী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত থাকতো তাহলে আশরাফুল মাখলুকাত এভাবে খোলা আকাশের নিচে প্রচন্ড ঠান্ডা, বৃষ্টি ঝড়-তুফানে এভাবে থাকতো না। তারা মানবতার সার্বিক মুক্তির জন্য ইসলামের বিকল্প নেই বলে ইসলামের সুশীতল ছায়াতলে সকলকে ফিরে আসার আহবান জানান।
ইসলামী আন্দোলন ঢাকা মহানগর :

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া বলেন, বিভিন্ন সীমান্তে বাংলাদেশী নাগরকি হত্যা বন্ধে সরকারকে কার্যকরি ব্যবস্থা গ্রহণ করতে হবে। নেতৃদ্বয় বলেন, বাংলাদেশের সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হাতে বাংলাদেশের নাগরিকদের যে নির্বিচারে হত্যা করা হচ্ছে তার প্রতিবাদের ভাষা নেই। সীমান্ত হত্যাকান্ডের অবসান হওয়া উচিত। অবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে সরকার কার্যকরি ব্যবস্থা গ্রহণ করতে হবে, এটাই দেশপ্রেমিক নাগরিকদের দাবি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন